বিশ্বের প্রথম ১০৮ মেগাপিক্সেল HM2 ক্যামেরা সেন্সরের সাথে আসছে Redmi Note 9 High Edition

Xiaomi ইতিমধ্যেই এবছর Redmi Note 9 সিরিজে পাঁচটি ফোন লঞ্চ করেছে। এছাড়াও কোম্পানিটি এই সিরিজের আরও তিনটি ফোন শীঘ্রই লঞ্চ করবে বলে জানা গেছে। এদের…

Xiaomi ইতিমধ্যেই এবছর Redmi Note 9 সিরিজে পাঁচটি ফোন লঞ্চ করেছে। এছাড়াও কোম্পানিটি এই সিরিজের আরও তিনটি ফোন শীঘ্রই লঞ্চ করবে বলে জানা গেছে। এদের মধ্যে দুটি ফোন হতে পারে Redmi Note 9 Standard Edition এবং Redmi Note 9 High Edition। ইন্টারনেটে এই ফোনগুলি সম্পর্কে নানারকম তথ্য ঘোরা ফেরা করছে। তবে গতকাল একজন চীনা টিপ্সটার Redmi Note 9 High Edition এর মুখ্য স্পেসিফিকেশনগুলি সামনে এনেছেন, যেখান থেকে মনে হচ্ছে এই ফোনটি Mi 10T Lite এর রিব্রান্ডেড ভার্সন হবে।

জনপ্রিয় টিপ্সটার ডিজিটাল চ্যাট এডিশন জানিয়েছেন, রেডমি নোট ৯ হাই এডিশন ৬.৬৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে সহ আসবে। এর পিক্সেল রেজোলিউশন হবে ২৪০০ x ১০৮০ পিক্সেল। আবার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ।

আবার Redmi Note 9 High Edition কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর সহ আসবে। এতে ৪,৮২০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসবে। যার প্রাইমারি ক্যামেরা হবে বিশ্বের প্রথম Samsung এর HM2 ১০৮ মেগাপিক্সেল সেন্সর। ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

স্পেসিফিকেশন দেখে মনে হচ্ছে এই ফোনটি Mi 10T Lite এর রিব্রান্ডেড ভার্সন হবে। কারণ এই ফোনের স্পেসিফিকেশনের সাথে মিল আছে রেডমি নোট ৯ হাই এডিশনের। প্রসঙ্গত সেপ্টেম্বরে লঞ্চ হওয়া মি ১০টি লাইট ফোনেও স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছিল। ফোনটি ইতিমধ্যেই ইউরোপ, মালয়েশিয়া ও ভারতে উপলব্ধ।