Intel i9 প্রসেসরের সাথে ভারতে লঞ্চ হল Acer Predator Helios 16, মিলবে দমদার পারফরম্যান্স

Acer আজ অর্থাৎ ১৩ই এপ্রিল ভারতে একটি নতুন প্রিমিয়াম গেমিং ল্যাপটপের ঘোষণা করল। নতুন Acer Predator Helios 16 গেমিং ল্যাপটপটিকে প্রাথমিকভাবে চলতি বছরের প্রারম্ভে আয়োজিত…

Acer আজ অর্থাৎ ১৩ই এপ্রিল ভারতে একটি নতুন প্রিমিয়াম গেমিং ল্যাপটপের ঘোষণা করল। নতুন Acer Predator Helios 16 গেমিং ল্যাপটপটিকে প্রাথমিকভাবে চলতি বছরের প্রারম্ভে আয়োজিত CES 2023 টেক ইভেন্ট চলাকালীন উন্মোচন করা হয় এবং অবশেষে আজ এটি এদেশে পা রাখলো। দুর্দান্ত পারফরম্যান্স এবং গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য Acer বিকশিত এই লেটেস্ট ল্যাপটপটি একাধিক নতুন প্রযুক্তি এবং হার্ডওয়্যারের সাথে এসেছে। যেমন এতে – ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৯ প্রসেসর, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৮০ সিরিজ জিপিইউ, ৮ জিবি GDDR6 ভি-র‍্যাম, আপগ্রেডেড কীবোর্ড এবং উন্নত কুলিং সিস্টেম পাওয়া যাবে। চলুন নয়া Acer Predator Helios 16 ল্যাপটপের দাম এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Acer Predator Helios 16 ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে নতুন এসার প্রিডেটর হেলিওস ১৬ গেমিং ল্যাপটপের দাম ১,৯৯,৯৯০ টাকা রাখা হয়েছে। লভ্যতার কথা বললে, এটিকে আজ থেকে আপনারা সংস্থার ই-স্টোর (store.acer.com) এবং এসার এক্সক্লুসিভ স্টোরের মাধ্যমে কিনে নিতে পারবেন।

Acer Predator Helios 16 ল্যাপটপের স্পেসিফিকেশন

এসার প্রিডেটর হেলিওস ১৬ গেমিং ল্যাপটপে ১৬-ইঞ্চির (২৫৬০x১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ডিভাইসটি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর i9 13900HX প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৮০ জিপিইউ সহ এসেছে। এটি ১৬ জিবি DDR5 র‍্যাম (৩২ জিবি পর্যন্ত আপগ্রেডযোগ্য) এবং ১ টেরাবাইট PCIe Gen4 SSD পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও সংস্থার দাবি অনুসারে, এই ল্যাপটপটি সর্বোচ্চ ৮ জিবি GDDR6 ভি-র‍্যাম সমর্থন করে, যা অসাধারণ গেমিং পারফরম্যান্স প্রদান করবে।

এই নয়া এসার ল্যাপটপকে আপগ্রেডেড কী-বোর্ড সহ নিয়ে আসা হয়েছে। এতে গেমাররা সহজেই আপগ্রেডেড প্রেডাটরসেন্স (PredatorSense) ইউটিলিটি অ্যাপটি অ্যাক্সেস করতে পারবে এবং রি-ডিজাইন RGB কীবোর্ডের মাধ্যমে প্রয়োজন অনুসারে বিভিন্ন অপারেশন মোডের মধ্যে স্যুইচ করতে পারবে (কী কাস্টমাইজ করা যাবে)। নয়া কী-বর্ডারের সাথে আসা এই বৈশিষ্ট্যগুলি গেমারদের দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দেবে।

তদুপরি, ভারী কাজ করা সত্ত্বেও যাতে ল্যাপটপটি ঠান্ডা থাকে তার জন্য এসার তাদের এই লেটেস্ট গেমিং ডিভাইসে উন্নত কুলিং সিস্টেম ব্যবহার করেছে। এই সিস্টেমের মধ্যে – ৫তম প্রজন্মের এরোব্লেড ৩ডি ফ্যান, ভেক্টর হিট পাইপ এবং লিকুইড মেটাল থার্মাল গ্রীস অন্তর্ভুক্ত। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, নতুন Acer Predator Helios 16 ল্যাপটপটি – একটি কাস্টমাইজেবল থার্মাল ডেকো, ফুল এইচডি রেজোলিউশনের ফ্রন্ট ক্যামেরা, DTS:X আল্ট্রা সাউন্ড ইকোসিস্টেম, মিনি এলইডি পার-কী ব্যাকলিট কী-বোর্ড, লেটেস্ট ডাবলশট প্রো এবং ইথারনেট ই২৬০০ সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই ৬ই এএক্স ১৬৭৫আই মিলবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৯০Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ফুল চার্জে ৪ ঘন্টা পর্যন্ত ডিভাইসকে সচল রাখবে। পরিশেষে Acer Predator Helios 16 ল্যাপটপের ওজন ২.৬ কেজি।