মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক স্কুটারের শোরুম চালু হল, উদ্বোধন করলেন প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

দেশীয় ইলেকট্রিক স্কুটার স্টার্টআপ কোয়ান্টাম এনার্জি (Quantum Energy) দিল্লি নর্থ ক্যাপিটাল রিজিয়নে তাদের প্রথম শোরুম উদ্বোধন করল। ব্যাটারি চালিত স্কুটারের ডিজাইন এবং তা প্রস্তুত করার…

দেশীয় ইলেকট্রিক স্কুটার স্টার্টআপ কোয়ান্টাম এনার্জি (Quantum Energy) দিল্লি নর্থ ক্যাপিটাল রিজিয়নে তাদের প্রথম শোরুম উদ্বোধন করল। ব্যাটারি চালিত স্কুটারের ডিজাইন এবং তা প্রস্তুত করার কাজে যথেষ্ট পটু এই ভারতীয় সংস্থা। সেক্টর ২৪ রোহিনী অঞ্চলে AJ Auto World নামক ডিলারশিপের মাধ্যমে চালু হল তাদের এই নতুন আউটলেট। ২,০০০ বর্গফুট জায়গা জুড়ে অবস্থিত এটি।

ভারতের প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন শোরুমটি উদ্বোধন করেন। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএসসি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অবনী কাপুর। দক্ষিণের রাজ্য তেলেঙ্গানায় জন্ম কোয়ান্টাম এনার্জির। অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, ওড়িশা, মহারাষ্ট্র, রাজস্থান এবং কর্নাটকের বিভিন্ন জায়গায় একাধিক শোরুম রয়েছে তাদের। সবচেয়ে বেশি সংখ্যক শোরুম অবস্থিত কর্নাটকেই।

এদিন নতুন শোরুম উদ্বোধন প্রসঙ্গে কোয়ান্টাম এনার্জির অধিকর্তা চক্রবর্তী চুক্কাপল্লী জানান, “আমরা দিল্লির এই অঞ্চল যা পরিবেশবান্ধব প্রযুক্তির তীর্থস্থান সেখানে আমাদের বৈদ্যুতিক স্কুটারগুলি আনতে পেরে যথেষ্ট উৎসাহিত। আগামী দিনে ভারতের মাটিতে ইলেকট্রিক মবিলিটির দুনিয়ায় আমাদের নেটওয়ার্কের ব্যাপ্তি ঘটাতে এই শোরুমগুলি সাহায্য করবে।”

বিগত কয়েক মাসে আমাদের দেশের অর্থনৈতিক কাঠামো যত উন্নত হয়েছে ততই আরও বেশি করে পরিবেশবান্ধব যানবাহনের প্রতি ভারতবাসীর আগ্রহ বেড়েছে। যে কারণেই ওলা এনার্জি এথার ইলেকট্রিক ওকিনাওয়া কিংবা কোয়ান্টাম এনার্জির মত স্টার্টআপ সংস্থাগুলি আরও নতুন শহরে দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়তে চাইছে। বাড়ছে তাদের শোরুম সংখ্যা। কোয়ান্টাম এনার্জির ঝুলিতে রয়েছে বিভিন্ন মেড ইন ইন্ডিয়া স্মার্ট ইলেকট্রিক স্কুটার। যেমন Plasma, Elektron এবং Milan। তাছাড়াও জিনিসপত্র বহন করার জন্য Bziness নামের আরও একটি কমার্শিয়াল ই স্কুটার রয়েছে তাদের।