লঞ্চের আগেই চিন্তা, Tata Nexon এর এই 5 টপ ফিচার্স নতুন গাড়িতে রাখতে ভুলে গেল Maruti

হালফিলে গাড়ি বলতেই ফিচার্সের খেলা। কে কত বেশি প্রযুক্তির সহ গাড়ি লঞ্চ করতে পারে, সেই নিয়ে বাজারে ব্যাপক রেষারেষি চলে। প্রতিপক্ষ মডেলকে টক্কর দিতে যারপরনাই…

হালফিলে গাড়ি বলতেই ফিচার্সের খেলা। কে কত বেশি প্রযুক্তির সহ গাড়ি লঞ্চ করতে পারে, সেই নিয়ে বাজারে ব্যাপক রেষারেষি চলে। প্রতিপক্ষ মডেলকে টক্কর দিতে যারপরনাই চেষ্টা চালিয়ে যাওয়া হয়। তেমনই এবারে SUV সেগমেন্টে বাজার কাঁপানো গাড়ি Tata Nexon-কে চাপে ফেলতে চলতি বা সামনের মাসেই নতুন এসইউভি লঞ্চ করতে চলেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। যার নাম Fronx। এই কম্প্যাক্ট এসইউভি মডেলটি সংস্থার Baleno-এর উপর ভিত্তি করে আসবে। যার ফিচরগুলির তালিকা ইতিমধ্যেই সর্বসমক্ষে এসেছে। যেখানে দেখা গেছে, Tata Nexon-এর পাঁচটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এতে অনুপস্থিত। সেগুলি কী কী? দেখে নেওয়া যাক এই প্রতিবেদনে।

মাল্টি ড্রাইভ মোড

টাটা নেক্সনে তিনটি ড্রাইভ মোড অফার করা হয়েছে – ইকো, সিটি ও স্পোর্ট। এর ফলে ড্রাইভিং অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ হয়। তুলনাস্বরূপ ফ্রনএক্স-এ উপস্থিত মাত্র একটি ড্রাইভিং মোড, তাও আবার অটোমেটিক ট্রান্সমিশন ভ্যারিয়েন্টে।

ভেন্টিলেটেড এবং লেদারেট সিট

Maruti Suzuki Fronx-এ ভেন্টিলেটেড এবং লেদারেট সিট আপহোলস্টেরি – এই উভয় বৈশিষ্ট্যই অনুপস্থিত। যেখানে Tata Nexon কিছু নির্দিষ্ট হায়ার ভ্যারিয়েন্টে লেদারেট সিট অফার করে। যেমন টাটা এই গাড়িটির কাজিরাঙ্গা এডিশনে ভেন্টিলেটেড দিয়ে থাকে।

টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম

টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম বা টিপিএমএস হচ্ছে বর্তমান দিনে গাড়িগুলিতে একটি অতি তাৎপর্যপূর্ণ সুরক্ষা ফিচার। যা Tata Nexon-এ উপস্থিত। যা চালককে প্রতিটি টায়ারের প্রেসার সম্পর্কে অবগত করে।

ইলেকট্রিক সানরুফ

Tata Nexon-এর XMS ভ্যারিয়েন্ট থেকে শুরু করে প্রতিটি মডেলে ইলেকট্রিক সানরুফ অফার করা হয়েছে। অন্যদিকে, Maruti Suzuki Fronx-এ ইলেকট্রিক সানরুফ অফার করা হয়নি। এমনকি টপ-এন্ড মডেলেও না।

অটোমেটিক ওয়াইপার

Fronx-এ অটোমেটিক এলইডি হেডলাইট অফার করা হয়েছে। কিন্তু অটোমেটিক ওয়াইপার বৈশিষ্ট্যটি এতে অনুপস্থিত। যেখানে Tata Nexon-এর XMS ভ্যারিয়েন্ট থেকে শুরু করে প্রতিটিতে অটোমেটিক হেডল্যাম্প এবং ওয়াইপার – দুইই উপস্থিত।

রিয়ার আর্মরেস্ট

Tata Nexon-এ ফ্রন্ট এবং রিয়ার আর্মরেস্ট উভয় বৈশিষ্ট্যই অফার করা হয়। ফলে যাত্রীদের চলাফেরার ক্ষেত্রে বাড়তি সুবিধা মেলে। যেখানে Fronx-এ শুধু ফ্রন্ট আর্মরেস্ট দেওয়া হয়েছে। তবে কেবল এর টপ ভ্যারিয়েন্টে রিয়ার আর্মরেস্ট অফার করা হতে পারে।