OnePlus Nord 3 5G ফোনের ভারতে পরীক্ষা শুরু হল, দাম, লঞ্চের তারিখ ও স্পেসিফিকেশন জেনে নিন

OnePlus সম্প্রতি Nord CE 3 Lite 5G নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। আর এখন জানা যাচ্ছে, সংস্থাটি Nord-সিরিজের আরেকটি নয়া ফোন সংযুক্ত করতে চলেছে।…

OnePlus সম্প্রতি Nord CE 3 Lite 5G নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। আর এখন জানা যাচ্ছে, সংস্থাটি Nord-সিরিজের আরেকটি নয়া ফোন সংযুক্ত করতে চলেছে। আসন্ন মডেলটি সম্ভবত OnePlus Nord 3 নামে ভারতে আত্মপ্রকাশ করবে। যদিও OnePlus স্বয়ং এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করেনি। তবে হালফিলে আজ এক জনপ্রিয় টিপস্টার, উক্ত হ্যান্ডসেটের লঞ্চের টাইমলাইন, সম্ভাব্য দাম এবং কী-ফিচার ফাঁস করেছেন।

শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে OnePlus Nord 3 5G

আপকামিং ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনটি সম্ভবত ভারতে নর্ড-লাইনআপের লেটেস্ট মডেল হবে। টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) এর রিপোর্ট অনুসারে, ওয়ানপ্লাস ইতিমধ্যেই তাদের এই নয়া ৫জি-এনাবল স্মার্টফোনের ভারতীয় এবং গ্লোবাল ভ্যারিয়েন্টের পরীক্ষা শুরু করে দিয়েছে। তাই হয়তো আগামী ছয় থেকে আট সপ্তাহের মধ্যে ডিভাইসটিকে এদেশে লঞ্চ করা হতে পারে। যদিও কোনও নির্দিষ্ট লঞ্চের তারিখ উল্লেখ করেনি টিপস্টার। তবে যোগেশ ব্রারের কথা যদি সত্যি হয়, তবে ২০২৩ সালের মে বা জুন মাসে আত্মপ্রকাশ করতে পারে ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনটি।

টিপস্টার আরও জানিয়েছেন যে, এই নর্ড-সিরিজ হ্যান্ডসেটের দাম ভারতে ৩০,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকার মধ্যে রাখা হবে। কেননা এইমুহুর্তে নর্ড সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল OnePlus Nord 2T 5G -এর ৮ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলকে ২৮,৯৯৯ টাকায় এবং উচ্চতর ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টকে ৩৩,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে এদেশে। সেক্ষেত্রে উত্তরসূরির দাম পূর্বসূরির তুলনায় বেশি থাকাই স্বাভাবিক।

লঞ্চের আগেই সামনে এলো OnePlus Nord 3 স্মার্টফোনের স্পেসিফিকেশন

টিপস্টার আসন্ন ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনের বেশ কয়েকটি কী-স্পেসিফিকেশনও প্রকাশ্যে এনেছেন। জানা গেছে উক্ত মডেলটিকে বিদ্যমান OnePlus Ace 2V ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে নিয়ে আসা হতে পারে, যা চলতি বছরের প্রারম্ভে চীনের বাজারে লঞ্চ হয়েছিল। ফলে ডিভাইস দুটির মধ্যে ফিচারগত সদৃশ্যতা দেখা যেতেই পারে। তাই মনে হচ্ছে আসন্ন ডিভাইসে উন্নত পারফরম্যান্সের জন্য শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ (MediaTek Dimensity 9000) প্রসেসর ব্যবহার করা হবে। ক্যামেরা বিভাগের ক্ষেত্রে ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। এক্ষেত্রে এই ক্যামেরাগুলি – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর হতে পারে। ফোনটি যদি সত্যিই Ace 2V -এর রিব্যাজড ভার্সন হয় তবে, এটি ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) প্ৰযুক্তির সমর্থন সহ নাও আসতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আলোচ্য ৫জি মডেলে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে বলে জানা গেছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus Nord 3 স্মার্টফোনকে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে নিয়ে আসা হবে।

টিপস্টার যোগেশ ব্রার ডিভাইসটির র‍্যাম এবং স্টোরেজ বিকল্পগুলি প্রকাশ করেননি। তবে আমরা আশা করতে পারি যে, ফোনটি ভারতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ সহ লঞ্চ হবে। এছাড়া অপারেটিং সিস্টেম হিসাবে OnePlus Nord 3 5G -তে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক সংস্থার নিজস্ব অক্সিজেন ১৩.১ কাস্টম ইউজার ইন্টারফেস প্রি-লোডেড থাকবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন