চার চাকার থেকেও শক্তিশালী, Harley বিশাল চেহারার মোটরসাইকেল নিয়ে দেশে হাজির

আমেরিকার বিখ্যাত প্রিমিয়াম মোটরসাইকেল নির্মাতা হার্লে ডেভিডসন (Harley-Davidson) ভারতে একটি দৈত্যাকার ইঞ্জিন সহ মোটরসাইকেলের নয়া সংস্করণের আনুষ্ঠানিক লঞ্চ করল। যার নাম – Heritage Classic। L…

আমেরিকার বিখ্যাত প্রিমিয়াম মোটরসাইকেল নির্মাতা হার্লে ডেভিডসন (Harley-Davidson) ভারতে একটি দৈত্যাকার ইঞ্জিন সহ মোটরসাইকেলের নয়া সংস্করণের আনুষ্ঠানিক লঞ্চ করল। যার নাম – Heritage Classic। L এদেশে বাইকটির দাম ২৬.৫৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। ফলে বিভিন্ন রঙের বিকল্পও এতে উপলব্ধ রয়েছে। যার মধ্যে একটি হল – হিরলুম রেড ফেড।

2023 Harley-Davidson Heritage Classic : কালার

চারটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – ভিভিড ব্ল্যাক, প্রসপেক্ট গোল্ড, ব্রাইট বিলিয়ার্ড ব্লু এবং হিরলুম রেড ফেড। বিভিন্ন কালার স্কিমগুলির দাম স্ট্যান্ডার্ড ভার্সনের চাইতে বেশি। যেমন প্রসপেক্ট গোল্ড মডেলটি বেস ভার্সনের চাইতে ১৯,০০০ টাকা বেশি। যেখানে বিলিয়ার্ড ব্লু এবং হিরলুম রেড ফেড যথাক্রমে ৭০,০০০ টাকা ও ৯০,০০০ টাকা অধিক। এদিকে হিরলুম রেড ফেড মডেলটির ফিচারের তালিকাটিও অন্যান্য ভ্যারিয়েন্টের চাইতে বেশি।

2023 Harley-Davidson Heritage Classic : দাম

১২০তম ক্রোম সহ অ্যানিভার্সারির দাম ২৭,৪৯,০০০ টাকা। ব্ল্যাক ফিনিশ সহ ভিভিড ব্ল্যাকের মূল্য ২৬,৫৯,০০০ টাকা। ব্ল্যাক ফিনিশ সহ প্রসপেক্ট গোল্ডের দর ২৬,৭৮,০০০ টাকা। যেখানে ব্ল্যাক ফিনিশ সহ টু-টোন কিনতে খরচ পড়বে ২৭,২৯,০০০ টাকা।

2023 Harley-Davidson Heritage Classic : ইঞ্জিন, হার্ডওয়্যার ও ফিচার্স

Heritage Classic-এর চাকা ঘোরানোর শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি বৃহৎ ১,৮৬৮ সিসি, V-twin ইঞ্জিন। যা থেকে ৯৪ বিএইচপি এবং ১৫৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স। হার্লের দাবি, তাদের এই মোটরসাইকেলে ১০০ কিলোমিটার পথ যেতে ৫.৫ লিটার পেট্রোল পুড়বে। অর্থাৎ প্রতি কিলোমিটারে মাইলেজ ১৮.১৮ লিটার।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে এটা দেওয়া হয়েছে ৪৯ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং হাইড্রোলিক প্রিলোড অ্যাডজাস্টিবিলিটি সহ মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে এতে উপস্থিত একটি সিঙ্গেল ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক ব্রেক। যা অ্যালুমিনিয়াম ফ্রন্ট এবং রিয়ার হুইলে অবস্থান করছে।

এলইডি ইলুমিনেশন সহ Harley-Davidson Heritage Classic-এর ফিচারের তালিকায় উপস্থিত একটি ডিজিটাল ইনসেট সহ অ্যানালগ কনসোল। আবার ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে ভেসে উঠবে বিভিন্ন তথ্য যেমন – ওডোমিটার, ট্রিপমিটার, স্পিডোমিটার এবং গিয়ার পজিশন ইন্ডিকেটর।