ব্যাটারির পর এবার প্রসেসরের খুঁটিনাটি ফাঁস, Infinix Note 30i নিয়ে চর্চা থামার লক্ষণ নেই

ইনফিনিক্স (Infinix) তাদের Note 30 সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে, যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে Infinix Note 30i। এই নামটি…

ইনফিনিক্স (Infinix) তাদের Note 30 সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে, যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে Infinix Note 30i। এই নামটি সম্প্রতি গুগল প্লে (Google Play)-সমর্থিত ডিভাইসের তালিকায় দেখা গেছে এবং এর ব্যাটারি ও ফাস্ট চার্জিং সাপোর্ট সম্পর্কিত তথ্যগুলি ইইউ ডিক্লারেশন অফ কনফর্মিটি (EU Declaration Of Conformity) পেজের মাধ্যমে সামনে এসেছে। আর এখন, Infinix Note 30i তার কিছু প্রধান বৈশিষ্ট্য প্রকাশ করে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। আসুন তাহলে তালিকাটি থেকে কি কি নতুন সামনে এল, দেখে নেওয়া যাক।

Infinix Note 30i-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

X6716 মডেল নম্বর সহ একটি নতুন স্মার্টফোন গুগল প্লে কনসোল (Google Play Console)-এ তালিকাভুক্ত হয়েছে, যা এর কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে৷ উল্লেখযোগ্যভাবে, এই ডিভাইসটিকে সম্প্রতি গুগল প্লে সাপোর্টেড ডিভাইসের তালিকাতেও দেখা গেছে, যা নিশ্চিত করেছে যে, X6716 মডেল নম্বরটি ইনফিনিক্স নোট ৩০আই-এর সাথে যুক্ত। আর এখন গুগল প্লে কনসোল-এর তালিকা থেকে জানা গেছে যে, ডিভাইসটি এআরএম মালি জি৫২ জিপিইউ ও ৮ জিবি র‍্যাম সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট দ্বারা চালিত হবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ইউজার ইন্টারফেসে রান করবে।

এছাড়াও জানা গেছে যে, ইনফিনিক্স নোট ৩০আই ১,০৮০×২,৪০০ পিক্সেলের ফুলএইচডি ডিসপ্লে সহ আসবে, যার স্ক্রিন ডেনসিটি হবে ৪৮০ ডিপিআই। যদিও এখনও স্পষ্ট নয় যে, এটিই একমাত্র ভ্যারিয়েন্ট না ফোনটির আরও বিকল্প থাকবে, তবে এই মুহূর্তে যে স্পেসিফিকেশনগুলি সামনে এসেছে, তা দেখে বেশ আকর্ষণীয় বলেই মনে হচ্ছে। এগুলি সহজেই নোট ৩০আই-কে বহু ক্রেতার পছন্দের আসনে জায়গা করে নেবে।

উল্লেখযোগ্যভাবে, স্ট্যান্ডার্ড Infinix Note 30-এর একটি ভ্যারিয়েন্টকে সম্প্রতি Note 30i-এর সাথে গুগল প্লে-এর তালিকায় দেখা গেছে। এতে একটি ফুল এইচডি+ ডিসপ্লে এবং একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। Note 30 মিডিয়াটেকের হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত হবে, যা Note 30i-এর হেলিও জি৮৫ চিপের থেকে বেশি কর্মক্ষমতা প্রদান করতে পারে। তবে, Note 30 এবং Note 30i উভয়ই ৮ জিবি র‍্যামের সাথে আসবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে।