রোদে পুড়ে কেন কষ্ট করবেন, নববর্ষে কিনুন নতুন গাড়ি, Maruti-র তরফে 55,000 টাকা ছাড়

গত দুই দশক ধরে ভারতের বৃহত্তম যাত্রীবাহী গাড়ি সংস্থার মুকুট মাথায় ধারণ করে রেখেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। দেশের সর্বাধিক বিক্রিত গাড়ির তালিকার দ্বিতীয় ও…

গত দুই দশক ধরে ভারতের বৃহত্তম যাত্রীবাহী গাড়ি সংস্থার মুকুট মাথায় ধারণ করে রেখেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। দেশের সর্বাধিক বিক্রিত গাড়ির তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা সংস্থার চাইতে তাদের বিক্রি দ্বিগুণেরও বেশি। এই আধিপত্য বজায় রাখতে বিভিন্ন সময়ে নানান ডিসকাউন্ট দিয়ে থাকে তারা। এবারে যেমন নতুন গাড়ি কেনার ক্ষেত্রে সর্বোচ্চ ৫৫,০০০ টাকা ছাড়ের কথা জানালো ইন্দো-জাপানি সংস্থাটি। এপ্রিল মাস জুড়ে কয়েকটি নির্দিষ্ট মডেলের উপর এই সুবিধা মিলবে। তবে অঞ্চল এবং ডিলারশিপ ভেদে ডিসকাউন্টের পরিমাণ কম বেশি হতে পারে। তাই নিকটবর্তী শোরুমে অফার প্রসঙ্গে নিশ্চিত হয়ে নেওয়ার পরামর্শ রইল।

Maruti Suzuki Alto K10

ভারতের মারুতি সুজুকির পোর্টফোলিও শক্তপোক্ত করতে Alto K10-কে ফিরিয়ে আনা হয়েছে। যেটি বিভিন্ন ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। বর্তমানে সর্বোচ্চ ৪০,০০০ টাকার ডিসকাউন্ট এতে অফার করা হচ্ছে। এছাড়াও এমটি পেট্রোল ভ্যারিয়েন্টে রয়েছে অতিরিক্ত ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। আবার এমটি সিএনজি ভার্সন ২০,০০০ টাকার ডিসকাউন্ট এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস সহ কেনা যাচ্ছে। যেখানে এএমটি ভ্যারিয়েন্টে কেবলমাত্র ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস দেওয়া হচ্ছে।

Maruti Suzuki S-Presso

মারুতি সুজুকি তাদের মিনি এসইউভি S-Presso-তে ডিসকাউন্টের ঘোষণা করেছে। এর এমটি পেট্রোল ভ্যারিয়েন্টটি ৩০,০০০ টাকার ছাড় এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস বাবদ বিক্রি করা হচ্ছে। এস-সিএনজি ভ্যারিয়েন্টে দেওয়া হচ্ছে ২০,০০০ টাকার ডিসকাউন্ট অফার এবং এক্সচেঞ্জ বোনাস বাবদ ১৫,০০০ টাকা। আর এএমটি ভ্যারিয়েন্টে কেবলমাত্র ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস অফার করা হচ্ছে।

Maruti Suzuki Celerio

ইন্দো-জাপানি সংস্থাটির অন্যতম জনপ্রিয় হ্যাচব্যাক মডেল Celerio-এর এমটি পেট্রোল ভ্যারিয়েন্টে ২৫,০০০ টাকার ডিসকাউন্ট এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস চলছে। এমটি সিএনজি মডেলে ৩০,০০০ টাকার ডিসকাউন্ট এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস পাওয়া যাচ্ছে। এএমটি ভ্যারিয়েন্টটি কেবলমাত্র ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস বাবদ অফার করা হচ্ছে।

Maruti Suzuki WagonR

বর্তমানে মারুতির দ্বিতীয় বেস্ট-সেলিং গাড়ি WagonR-এর ১.০ লিটার এমটি পেট্রোল ভ্যারিয়েন্টে ৩০,০০০ টাকার ডিসকাউন্ট এবং এক্সচেঞ্জ বোনাস বাবদ ২০,০০০ টাকার অফার চলছে। অন্যদিকে ১.০ লিটার এমটি সিএনজি মডেলে অফার করা হচ্ছে ১৫,০০০ টাকার ডিসকাউন্ট এবং ২০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। আবার ১.২ লিটার এমটি পেট্রোল মডেলটি ২৫,০০০ টাকা ছাড় এবং ২০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস বাবদ কেনা যাচ্ছে। এছাড়া, এএমটি ভ্যারিয়েন্টে কেবলমাত্র এক্সচেঞ্জ বোনাস বাবদ ২০,০০০ টাকা অফার করা হচ্ছে।

Maruti Suzuki Swift

বর্তমানে মারুতি সুজুকির বেস্ট সেলিং মডেল হল Swift। যার LXi ও AMT পেট্রোল ভ্যারিয়েন্ট বর্তমানে ১০,০০০ টাকার ডিসকাউন্ট এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস বাবদ কেনা যাচ্ছে। Vxi, Zxi ও Zxi+ পেট্রোল ভ্যারিয়েন্টে অফার করা হচ্ছে ৩০,০০০ টাকার ডিসকাউন্ট এবং ২০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। আবার সিএনজি ভ্যারিয়েন্টটি কিনতে হলে পাওয়া যাবে ১০,০০০ টাকার ডিসকাউন্ট।