মে মাসে বাজার মাতাতে আসছে Realme 11 সিরিজ, 200 মেগাপিক্সেল ক্যামেরার সাথে এন্ট্রি নেবে Realme 11 Pro+

আগামী মে মাসে বাজারে একগুচ্ছ নতুন স্মার্টফোন এন্ট্রি নিতে চলেছে। এক্ষেত্রে Vivo S17, Oppo Reno 10, এবং Honor 90, এই তিনটি লাইনআপ মে মাসে লঞ্চ…

আগামী মে মাসে বাজারে একগুচ্ছ নতুন স্মার্টফোন এন্ট্রি নিতে চলেছে। এক্ষেত্রে Vivo S17, Oppo Reno 10, এবং Honor 90, এই তিনটি লাইনআপ মে মাসে লঞ্চ হতে চলেছে বলে ইতিমধ্যেই কোম্পানিগুলির তরফৈ নিশ্চিত করা হয়েছে। আর জুন মাসে ‘৬১৮ অনলাইন শপিং ফেস্টিভ্যাল’ (618 online shopping festival) চলাকালীন উল্লেখিত তিনটি সিরিজের হ্যান্ডসেটগুলি কেনার জন্য উপলব্ধ হবে। তবে উল্লেখিত সিরিজগুলি ছাড়াও Realme আজ নিশ্চিত করেছে যে আগামী মাসে তাদের নতুন নম্বর সিরিজ Realme 11 লঞ্চ হবে। এই বিষয়ে তারা একটি টিজার প্রকাশ করেছে।

রিয়েলমির এই টিজার পোস্টারে, আসন্ন Realme 11 স্মার্টফোন সিরিজের সঠিক লঞ্চের তারিখ যদিও উল্লেখ নেই। তবে আশা করা যায় শীঘ্রই তা জানানো হবে। এছাড়া টিজারে ডিজাইন বা ফিচার সম্পর্কিত কোনো উল্লেখযোগ্য তথ্য দেখা যায়নি। তবে পোস্টারে থাকা ছবিতে, একটি গোলাকৃতির ক্যামেরা মডিউল দেখা গেছে। অর্থাৎ Realme 11 সিরিজের ডিভাইসগুলি বৃত্তাকার ক্যামেরা মডিউল ডিজাইনের সাথে আসবে এটা নিশ্চিত। প্রসঙ্গত, TENAA সার্টিফিকেশন সাইটের মাধ্যমে সম্প্রতি ফাঁস হওয়া ছবিতে Realme 11 Pro মডেলটিকে রাউন্ড ক্যামেরা মডিউল সহ দেখা গিয়েছিল।

এদিকে টিপস্টারদের তরফে দাবি করা হয়েছে যে, রিয়েলমি ১১ সিরিজের অধীনে আপাতত দুটি ফোন শুরুতে লঞ্চ হবে- Realme 11 Pro এবং Realme 11 Pro+। এগুলির স্পেসিফিকেশনও হালফিলে ফাঁস হয়েছে। এর কিছুপর Realme 11 5G বাজারে আসতে পারে।

যাইহোক, সম্প্রতি ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, রিয়েলমি ১১ প্রো এবং ১১ প্রো+ স্মার্টফোন দুটি কার্ভড এজ ডিজাইনের ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ আসবে। উন্নত পারফরম্যান্সের জন্য উভয় ডিভাইসেই মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট ব্যবহার করা হবে বলে জানা গেছে। এগুলি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ১ টেরাবাইট স্টোরেজ অফার করবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিন পাওয়া যাবে।

পার্থক্যের কথা বললে, Realme 11 Pro ফোনে ১০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে। আর Pro+ মডেলটি ২০০ মেগাপিক্সেল প্রাইমারি, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট সহ আসতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য দুটি মডেলেই ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। যদিও চার্জিং স্পিড ভিন্ন থাকতে পারে। Realme 11 Pro ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং Realme 11 Pro+ ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।