পারফরম্যান্সের সাথে আপোষ নয়, Xiaomi Pad 6 ও Pad 6 Pro ট্যাবলেট দুর্দান্ত ফিচারের সাথে লঞ্চ হল

শাওমি অবশেষে তাদের ষষ্ঠ প্রজন্মের Pad সিরিজের ট্যাবলেটগুলি চীনা বাজারে লঞ্চ করেছে। নয়া Xiaomi Pad 6 লাইনআপে Pad 6 এবং একটি উচ্চতর Pad 6 Pro…

শাওমি অবশেষে তাদের ষষ্ঠ প্রজন্মের Pad সিরিজের ট্যাবলেটগুলি চীনা বাজারে লঞ্চ করেছে। নয়া Xiaomi Pad 6 লাইনআপে Pad 6 এবং একটি উচ্চতর Pad 6 Pro মডেল অন্তর্ভুক্ত রয়েছে৷ স্ট্যান্ডার্ড এবং Pro উভয় মডেলই একই এলসিডি ডিসপ্লে অফার করে। কিছু ক্ষেত্রে মিল থাকলেও, প্রসেসর, ক্যামেরা বা ব্যাটারি স্পেসিফিকেশনের দিক থেকে এই ট্যাবগুলি আলাদা। রেগুলার মডেলটিতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, Qualcomm Snapdragon 870 প্রসেসর এবং ৮,৮৪০ এমএএইচ ব্যাটারি রয়েছে। অন্যদিকে, Pro মডেলটি ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, Qualcomm Snapdragon 8+ Gen 1 চিপসেট এবং ৮,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। আসুন এই শাওমি ট্যাবলেটগুলির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 6 এবং Pad 6 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

শাওমি প্যাড ৬ এবং ৬ প্রো উভয় মডেলেই ২,৮৮০ x ১,৮০০ পিক্সেলের রেজোলিউশন সহ ১১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে, যা বেশ আকর্ষণীয়। দুই ট্যাবের স্ক্রিনই পি৩ কালার গ্যামট, ১০ বিট কালার ডেপ্থ, এইচডিআর১০ এবং ডলবি ভিশন অফার করে। এছাড়াও, ডিসপ্লেগুলিতে এনভায়রনমেন্টাল কালার টেম্পারেচার সেন্সিং সাপোর্ট করে, যা অ্যাম্বিয়েন্ট লাইটের তীব্রতার ওপর ভিত্তি করে উজ্জ্বলতা এবং রঙের তাপমাত্রা স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করতে পারে। শাওমি প্যাড ৬ এবং ৬ প্রো-এর ডিসপ্লে লো ব্লু লাইটের জন্য টিইউভি রাইনল্যান্ড দ্বারা প্রত্যয়িত। ফলে এটি চোখের জন্য নিরাপদ।

উন্নত পারফরম্যান্সের জন্য, রেগুলার শাওমি প্যাড ৬ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত। আর প্রো মডেলটিতে ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। দুটি ট্যাবলেটই এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ ফ্ল্যাশ স্টোরেজ অফার করে। প্যাড ৬-এ ৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আর, প্যাড ৬ প্রো মডেলে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি/ ৫১২ জিবি স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Pad 6-এর ব্যাক প্যানেলে ১৩ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা এবং সামনে সেলফির জন্য একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত রয়েছে। অন্যদিকে, Xiaomi Pad 6 Pro-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ-অফ-ফিল্ড সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, এই ট্যাবটির সামনে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Pad 6-এ ৮,৮৪০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটি ৯৯ মিনিটের মধ্যে শূন্য থেকে সম্পূর্ণ চার্জ হতে পারে। এদিকে, Xiaomi Pad 6 Pro-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮,৬০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৬২ মিনিটের মধ্যে ডিভাইসটিকে শূন্য থেকে ১০০% চার্জ করতে পারে। Pad 6 ফেস আনলক এবং ওয়াই-ফাই ৬ সাপোর্ট সহ এসেছে। আর ফ্ল্যাগশিপ প্রো মডেলে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলকের পাশাপাশি ওয়াই-ফাই ৬ এনহ্যান্সড ভার্সন সাপোর্ট করে।

এছাড়াও, Xiaomi Pad 6 এবং Pad 6 Pro-এ কোয়াড স্পিকার, ডলবি অ্যাটমস সাপোর্ট এবং ইউএসবি ৩.২ জেন ১ ইন্টারফেস পাওয়া যাবে। এই ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই প্যাড ১৪ ওএস (MIUI Pad 14 OS)-এ চলে। নতুন শাওমি ট্যাবগুলিতে কিছু ব্যাটারি-সাশ্রয়ী ফিচারও অন্তর্ভুক্ত রয়েছে, যার মধ্যে একটি হল ডিপ স্লিপ মোড। এই মোড স্ট্যান্ডবাই টাইম ৪৭.৯ দিন পর্যন্ত প্রসারিত করে। Xiaomi Pad 6 এবং Pad 6 Pro একটি ফার্স্ট মিটিং টুলবক্স সহ এসেছে। এর মধ্যে ইন-বিল্ট সুবিধাজনক ফাংশনগুলি রয়েছে, যা প্রায়শই মিটিংয়ের দৃশ্যগুলিতে ব্যবহৃত হয়, যেমন বিউটি, ফিল লাইট, পোর্ট্রেট সেন্টারিং, নয়েজ রিডাকশন, সাবটাইটেল ট্রান্সক্রিপশন ইত্যাদি। বিল্ডের পরিপ্রেক্ষিতে, ট্যাবগুলিতে একটি হিডেন অ্যান্টেনা ডিজাইন সহ একটি অল-মেটাল ইন্টিগ্রেটেড বডি রয়েছে। এগুলির ওজন ৪৯০ গ্রাম।

Xiaomi Pad 6 এবং Pad 6 Pro-এর দাম ও লভ্যতা

চীনের বাজারে Xiaomi Pad 6 সিরিজ একাধিক মেমরি কনফিগারেশনে এসেছে, এগুলির দাম হল-

Xiaomi Pad 6-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য – ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৯০০ টাকা)

Xiaomi Pad 6-এর ৮ জিবি র‍্যাম +১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম – ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৫,১০০ টাকা)

Xiaomi Pad 6-এর ৮ জিবি র‍্যাম +২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম – ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,৫০০ টাকা)

Xiaomi Pad 6 Pro-এর 6-এর ৮ জিবি র‍্যাম +১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম – ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,৯০০ টাকা)

Xiaomi Pad 6 Pro-এর ৮ জিবি র‍্যাম +২৫৬ জিবি স্টোরেজ মডেলের মূল্য – ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৫০০ টাকা)

Xiaomi Pad 6 Pro-এর ১২ জিবি র‍্যাম +২৫৬ জিবি স্টোরেজ মডেলের মূল্য – ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৭,০০০ টাকা)

Xiaomi Pad 6 Pro-এর ১২ জিবি র‍্যাম +৫১২ জিবি স্টোরেজ মডেলের মূল্য – ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৪০,৬০০ টাকা)

ট্যাবলেটগুলি ইতিমধ্যেই চীনে প্রি-সেলের জন্য উপলব্ধ রয়েছে এবং আগামী ২১ এপ্রিল থেকে এগুলির বিক্রি শুরু হবে বলে আশা করা হচ্ছে। Xiaomi Pad 6 এবং Pad 6 Pro উভয় মডেলই ব্ল্যাক, গোল্ড এবং মাউন্টেন ব্লু কালারে বেছে নেওয়া যাবে।