108MP ক্যামেরা ও 67W চার্জিং নিয়ে আসছে OnePlus Nord N30, আপনার দেশে লঞ্চ হবে কিনা জানুন

ওয়ানপ্লাস (OnePlus) সম্প্রতি তার বাজেট-ফ্রেন্ডলি Nord CE সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম OnePlus Nord CE 3 Lite। এই ডিভাইসটি Qualcomm Snapdragon…

ওয়ানপ্লাস (OnePlus) সম্প্রতি তার বাজেট-ফ্রেন্ডলি Nord CE সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম OnePlus Nord CE 3 Lite। এই ডিভাইসটি Qualcomm Snapdragon 695 চিপসেট এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার মতো কিছু উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করে৷ আবার সাম্প্রতিক একটি রিপোর্টে বলা হয়েছে যে, Nord CE 3 Lite মার্কিন যুক্তরাষ্ট্রে OnePlus Nord N30 নামে রিব্র্যান্ড হতে পারে। আর এখন, গুগল প্লে কনসোল (Google Play Console) এবং গুগল প্লে সমর্থিত ডিভাইসগুলির তালিকায় Nord N30-কে দেখা গেছে, যা প্রকাশ করেছে এটি প্রকৃতপক্ষে রিব্র্যান্ডেড Nord CE 3 Lite।

OnePlus Nord N30 খুব শীঘ্রই আসছে মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে

ওয়ানপ্লাস ফোরামের একজন সদস্য সম্প্রতি ওয়ানপ্লাস নর্ড এন৩০-এর একটি রিব্র্যান্ডেড নর্ড সিই ৩ লাইট হওয়ার প্রমাণ পেশ করেছেন, যা মার্কিন বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। এটি গত বছর এপ্রিল মাসে লঞ্চ হওয়া নর্ড এন২০-এর উত্তরসূরি হিসেবে আসতে চলেছে। আর এখন গুগল প্লে কনসোলের তালিকাটি প্রকাশ করছে যে, ওয়ানপ্লাস নর্ড এন৩০-এ ফুলএইচডি+ স্ক্রিন থাকবে এবং এটি ৮ জিবি র‍্যাম সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হবে।

ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও তালিকায় উল্লেখ করা হয়েছে। মূলত দেখা যাচ্ছে যে, স্মার্টফোনটিতে সদ্য লঞ্চ হওয়া নর্ড সিই ৩ লাইটের মতোই প্রায় একই স্পেসিফিকেশন রয়েছে। এদিকে, হ্যান্ডসেটটি ওয়ানপ্লাস নর্ড এন৩০ ৫জি নামের সাথে গুগল প্লে-সাপোর্টেড ডিভাইসের তালিকায়ও উপস্থিত হয়েছে।

জানিয়ে রাখি, OnePlus Nord CE 3 Lite ইতিমধ্যেই ভারতে উল্লিখিত স্পেসিফিকেশন সহ লঞ্চ হয়েছে। এটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০×২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৬৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটিতে ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যায়, যার মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে ডেপ্থ সেন্সিং এবং ম্যাক্রো ফটোগ্রাফির জন্য দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

অন্যদিকে, সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। আর পাওয়ায় ব্যাকআপের জন্য, Nord CE 3 Lite ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।