MG Comet EV থেকে Maruti Suzuki Fronx, আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হচ্ছে এই গাড়িগুলি

এপ্রিলের শেষ সপ্তাহ ভারতীয় গাড়ির বাজারে আসতে চলেছে নতুন চমক। আলোড়ন সৃষ্টি করতে আগামী মাসেই বাজারে আসতে চলেছে তিনটি নতুন গাড়ি। এগুলি হল – বৈদ্যুতিক…

এপ্রিলের শেষ সপ্তাহ ভারতীয় গাড়ির বাজারে আসতে চলেছে নতুন চমক। আলোড়ন সৃষ্টি করতে আগামী মাসেই বাজারে আসতে চলেছে তিনটি নতুন গাড়ি। এগুলি হল – বৈদ্যুতিক MG Comet EV, কম্প্যাক্ট ক্রসওভার Maruti Suzuki Fronx এবং কম্প্যাক্ট এসইউভি Citroen C3 Aircross। আসুন এই তিনটি গাড়ির সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

MG Comet EV

আগামী ২৬ এপ্রিল, ২০২৩-এ ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে বৈদ্যুতিক গাড়ি MG Comet EV। দুই দরজা বিশিষ্ট, ৪-সিটার গাড়িটি ইন্দোনেশিয়ার বাজারে বিক্রিত Wuling Air EV-এর উপর ভিত্তি করে আসতে চলেছে। দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস যথাক্রমে ২৯৭৪ মিমি, ১৫০৫ মিমি, ১৬৩১ মিমি এবং ২০১০ মিমি হওয়ার কারণে এটিই এখন দেশের ক্ষুদ্রতম মডেল। বক্সি ডিজাইনের গাড়িটিতে রয়েছে ফিউচারিস্টিক স্টাইল। কেবিনের ভেতরে স্মার্টফোন কানেক্টিভিটি সহ একটি ডুয়েল ১০.২৫ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেম এবং অ্যাপেল আইপড কন্ট্রোল সহ টু-স্পোক স্টেয়ারিং হুইল থাকছে। সংস্থাটি এখনও এর স্পেসিফিকেশন প্রকাশ্যে আনেনি। সূত্রের দাবি, গাড়িটি একটি ২০ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সমেত আসতে পারে, যা থেকে ২০০ কিলোমিটার রেঞ্জ মিলবে।

Maruti Suzuki Fronx

Maruti Suzuki Fronx এ মাসেই লঞ্চ হবে। কম্প্যাক্ট ক্রসওভার গাড়িটি সিগমা, ডেল্টা ও ডেল্টা+, জিটা ও আলফা ট্রিমে হাজির হবে। গাড়িটি ১.০ লিটার ও ১.২ লিটার ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যাবে। প্রথমটি থেকে সর্বোচ্চ ১০০ বিএইচপি শক্তি এবং ১৪৭.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। অন্যদিকে, ১.২ লিটার ৪-সিলিন্ডার পেট্রোল মোটর থেকে সর্বাধিক ৯০ বিএইচপি শক্তি এবং ১১৩ এনএম টর্ক পাওয়া যাবে। মারুতি ফ্রঙ্কস গাড়িটিতে সেফটি ফিচার হিসেবে থাকছে ছয়টি এয়ারব্যাগ, একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা, রিয়ার পার্কিং সেন্সর ইত্যাদি।

Citroen C3 Aircross

সিট্রোয়েন আগামী ২৭শে এপ্রিল তাদের নতুন এয়ারক্রস কম্প্যাক্ট এসইউভি C3-এর উপর থেকে পর্দা সারাতে চলেছে। মডেলটি সিএমপি মডিউলার প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসবে। ৪.২ মিটার দৈর্ঘ্যের মডেলটি C3 হ্যাচব্যাকের সাথে ডিজাইনে মিল থাকবে। এটি একটি ১.২ লিটার, ৩ সিলিন্ডার টার্বো ইঞ্জিন সহ আসবে। যা থেকে সর্বোচ্চ ১১০ বিএইচপি শক্তি এবং ১৯০ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি কেবলমাত্র ম্যানুয়াল গিয়ারবক্স বিকল্পে বেছে নেওয়া যাবে।