ক্যামেরার কামাল দেখাবে Google Pixel Fold, প্রকাশ্যে ডিজাইন, দেখুন ভিডিও

Google Pixel Fold নিয়ে একের পর এক তথ্য সামনে আসছে। আশা করা হচ্ছে আগামী মে মাসের ১০ তারিখে অনুষ্ঠিত I/O ইভেন্টে ফোনটি লঞ্চ হবে। যদিও…

Google Pixel Fold নিয়ে একের পর এক তথ্য সামনে আসছে। আশা করা হচ্ছে আগামী মে মাসের ১০ তারিখে অনুষ্ঠিত I/O ইভেন্টে ফোনটি লঞ্চ হবে। যদিও গুগল এখনও এই ফোল্ডেবল ফোন নিয়ে মুখ খোলেনি। তবে বিভিন্ন রিপোর্ট থেকে এর ফিচার সামনে এসেছে। এখন আবার Google Pixel Fold এর একটি ভিডিও ফাঁস হয়েছে, যেখান থেকে এর ডিসপ্লে ডিজাইন সম্পর্কে জানা গেছে।

টুইটার ব্যবহারকারী Kuba Wojciechowski আসন্ন Google Pixel Fold এর এই ভিডিও প্রকাশ করেছে। জানা গেছে, ফোনটির চারিপাশে পুরু বেজেল থাকবে। তবে পাশের বেজেল তুলনায় আরও সরু হবে। আর এর বাইরের দিকে পাঞ্চ হোল কাট আউট দেখা গেছে, যারমধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে।

গুগল পিক্সেল ফোল্ড স্মার্টফোন সম্পর্কে আপাতত কি কি জানা গেছে

কিছুদিন আগে গুগল পিক্সেল ফোল্ড ফোনের রেন্ডার সামনে এসেছিল। এতে ৬:৫ এসপেক্ট রেশিও সহ ৭.৬ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেওয়া হবে, এই প্রাইমারি ডিসপ্লে ২২০৮ x ১৮৪০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। আর বাইরের দিকে থাকবে ৫.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যা ১৭:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করবে। ফোল্ডেবল ও কভার, উভয় ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

এদিকে টিপস্টার‌ জন প্রসার দাবি করেছেন, গুগল পিক্সেল ফোল্ড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। এই ক্যামেরাগুলি হবে এফ/১.৭ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২১.১ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১০.৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ৫এক্স অপটিক্যাল জুম সাপোর্ট সহ ১০.৮ মেগাপিক্সেল ডুয়েল পিডি টেলিফটো ক্যামেরা।

আর Google Pixel Fold এর কভার ডিসপ্লেতে দেওয়া হবে এফ/২.২ অ্যাপারচার সহ ৯.৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সাথে ফোল্ডেবল ডিসপ্লের উপরের বেজেলে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হতে পারে গুগল টেন্সর জ২ প্রসেসর। এটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটি ২৪ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করা হয়েছে।

দামের কথা বললে, Google Pixel Fold দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের মূল্য রাখা হবে ১,৭৯৯ ডলার (প্রায় ১,৪৭,৬০০ টাকা), যেখানে ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৯১৯ ডলার (প্রায় ১,৫৭,৫০০ টাকা)। এটি দুটি কালারে আসবে – চক ও অবসডিয়ান।