নতুন Mahindra Bolero Maxx পিক-আপ ট্রাক লঞ্চ হল, 2000 কেজি পর্যন্ত লোড নিতে সক্ষম

মালপত্র পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপ ট্রাক তৈরিতে নিজেদের যথেষ্ট পারদর্শিতার পরিচয় দিয়েছে দেশীয় সংস্থা মাহিন্দ্রা। তাদের বহু পরিচিত এমনই এক মডেল Bolero MaXX Pik-Up এর…

মালপত্র পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপ ট্রাক তৈরিতে নিজেদের যথেষ্ট পারদর্শিতার পরিচয় দিয়েছে দেশীয় সংস্থা মাহিন্দ্রা। তাদের বহু পরিচিত এমনই এক মডেল Bolero MaXX Pik-Up এর আপডেটেড ভার্সন লঞ্চ হয়ে গেল। যার দাম ৭.৮৫ লাখ টাকা থেকে শুরু হচ্ছে (এক্স শোরুম)। এইচডি সিরিজ এবং সিটি সিরিজ এই দুই ধরনের সিরিজে কিনতে পাওয়া যাবে এটি। এইচডি সিরিজের অন্তর্গত চারটি ভ্যারিয়েন্ট- ২.০এল, ১.৭এল, ১.৭ এবং ১.৩। অন্যদিকে সিটি সিরিজের মডেলগুলির মধ্যে রয়েছে- ১.৩, ১.৪, এবং ১.৫। এছাড়াও একটি সিএনজি মডেলও মিলবে।

সংস্থার কথা অনুযায়ী বোলেরো সিরিজের এই নতুন পিকআপ ট্রাক আগের তুলনায় অনেক বেশি হালকা এবং কম্প্যাক্ট হওয়ায় অতি সহজেই যে কোনো রাস্তায় চলাচল করতে পারবে। মাহিন্দ্রার তৈরি ডিজেল এবং সিএনজি চালিত অ্যাডভান্সড m2Di ইঞ্জিন এতে চালিকাশক্তি যোগাবে। ডিজেল অপশনে ইঞ্জিন এর পাওয়ার এবং টর্ক আউটপুট ৭০ বিএইচপি এবং ২০০ এনএম হলেও সিএনজি অপশনে তা বেড়ে হবে ৮০ বিএইচপি এবং ২২০ এনএম। নতুন মডেলে ৩০৫০ মিমি দীর্ঘ এক বিশেষ ধরনের কার্গো বেড দেওয়া রয়েছে যা ১.৩ টন থেকে ২ টন পর্যন্ত ওজন বহনে সক্ষম।

এছাড়াও Bolero MaXX Pik-Up এর আপডেটেড ভার্সনে iMAXX প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে। এটি আদতে iMAXX নামের মোবাইল অ্যাপ্লিকেশনের এর সাহায্যে গাড়িটির প্রতিমুহূর্তের স্বাস্থ্যের আপডেট গ্রাহককে দেখতে সাহায্য করবে। ইংলিশ, হিন্দি, তামিল, কন্নড়, তেলেগু এবং মালায়ালাম এই ছয়টি ভাষায় উপরের এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা যাবে। এছাড়াও মোট ৫০টির বেশি বিভিন্ন ফিচার উপলব্ধ রয়েছে এতে। এরমধ্যে অন্যতম- ভেইকেল ট্রাকিং, রুট প্ল্যানিং, এক্সপেন্স ম্যানেজমেন্ট, জিও ফেন্সিং, হেলথ মনিটরিং ইত্যাদি।

শুধুমাত্র এখানেই শেষ নয় এগুলি ছাড়াও এই সেগমেন্টে বেশ কিছু অভিনব ফিচার যুক্ত হয়েছে এতে। যেমন এবারে ড্রাইভারের সিটের উচ্চতা নিজের পছন্দমত নির্ণয় করা যাবে। এছাড়াও ২০,০০০ কিমি সার্ভিস ইন্টারভেল, চওড়া হুইল ট্রাক এবং উচ্চ ক্ষমতা বহনকারী বড় আকারের কার্গো উপলব্ধ রয়েছে এতে। ভ্যারিয়েন্ট অনুযায়ী বৈশিষ্ট্যগুলি নিচে উল্লেখ করা হল।

Bolero MaXX Pik-Up HD 2.0L

এই মডেলটিতে সেগমেন্টের প্রথম ফিচার হিসাবে ৩০৫০ মিনিট লম্বা কার্গো বেড যুক্ত করা হয়েছে। এটির বহন ক্ষমতা ২ টন পর্যন্ত যা সেগমেন্টে সেরা। এন্ট্রি লেভেলের লাইট কার্গো ভেইকেল সেগমেন্টের মডেল হিসেবে এর মধ্যে উন্নত মানের 7R16 টায়ার ব্যবহার করা হয়েছে।

Bolero MaXX Pik-Up HD 1.7L, 1.7 এবং 1.3

এই ভ্যারিয়েন্টের অন্তর্গত মডেলগুলি শহরাঞ্চলের মধ্যেই চলাচলের কথা ভেবেই তৈরি করা হয়েছে। যে কারণে ৩০৫০ মিমি লম্বা কার্গো বেড লাগানো থাকলেও তার বহন ক্ষমতা ১.৭ টন থেকে ১.৩ টন।

Bolero MaXX Pik-Up City 1.5 এবং 1.4

সিটি সিরিজের মডেলগুলি যে সমস্ত ব্যক্তি খানিকটা ছোট এবং তেল সাশ্রয়ী পিকআপ ট্রাক কিনতে চাইছেন তাদের জন্য আদর্শ। এই দুটি মডেলের ক্ষেত্রেই অপেক্ষাকৃত ছোট ২৬৪০ মিমি দীর্ঘ কার্গো বেড লাগানো রয়েছে। এটির মাধ্যমে ১.৫-১.৪ টন পর্যন্ত ওজন বহন করা যাবে। মাহিন্দ্রার দাবি অনুযায়ী প্রতি লিটার পেট্রোলে প্রায় ১৭.২ কিমি পর্যন্ত চলবে এই দুটি মডেল।

Bolero MaXX Pik-Up 1.3

ছোট আকারের সিটি সিরিজের এই মডেলটিতে ব্যবহার করা কার্গো বেডের দৈর্ঘ্য ২৫০০ মিমি। ১.৩ টন পর্যন্ত ওজন নেওয়ার ক্ষমতা রয়েছে। আগের মডেল দুটির মতোই এর ক্ষেত্রেও ১৭.২ কিমি/লিটার মাইলেজ মিলবে।

Bolero MaXX Pik-Up City CNG

মাহিন্দ্রা বোলেরো পিকআপ ট্রাক সিরিজের এই মডেলটি তুলনামূলক পরিবেশ বান্ধব সংস্করণ। এর বহন ক্ষমতা ১.২ টন। কার্গো বেডের দৈর্ঘ্য ২৫০০ মিমি। ছোটখাটো ব্যবসার কাজে ডেলিভারি দেওয়ার জন্য উত্তম এই মডেলটি।