Hyundai Exter: হুন্ডাই এর নতুন SUV-র ছবি প্রকাশ্যে, দেখতে যেন Venue-র ছোট বাচ্চা!

ভারতে এসইউভি (SUV) গাড়ির প্রতি চাহিদা বৃদ্ধির পরিস্থিতিতে হুন্ডাই মোটর (Hyundai Motor)-এর লক্ষ্যও বাকি সংস্থাগুলির মতোই। দক্ষিণ কোরিয়ার সংস্থাটিও নিজেদের সংগ্রহে এসইউভি মডেলের আনাগোনা বাড়াতে…

ভারতে এসইউভি (SUV) গাড়ির প্রতি চাহিদা বৃদ্ধির পরিস্থিতিতে হুন্ডাই মোটর (Hyundai Motor)-এর লক্ষ্যও বাকি সংস্থাগুলির মতোই। দক্ষিণ কোরিয়ার সংস্থাটিও নিজেদের সংগ্রহে এসইউভি মডেলের আনাগোনা বাড়াতে মরিয়া হয়ে উঠেছে। আকারের দিক থেকে সেটি যেমনই হোক, হওয়া চাই এসইউভি। তাই এবারে এদেশের দ্বিতীয় বৃহত্তম অটোমোবাইল সংস্থাটি লঞ্চের আগে তাদের আপকামিং মাইক্রো এসইউভির ছবি প্রকাশ করল। যার নাম রাখা হয়েছে Exter। বাজারে Tata Punch-এর প্রতিযোগী এই মডেলটি যেন Hyundai Venue-এর ছোট বাচ্চা।

Hyundai Exter : ডিজাইন

মাইক্রো এসইউভি হুন্ডাই এক্সটার-এ দেওয়া হয়েছে একটি ‘H’ আকৃতির এলইডি ডিআরএল সহ আপরাইট নোস। গ্রিলের দু’পাশে রয়েছে শক্তিশালী এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প। সম্মুখের ডিজাইন বৃদ্ধিতে গাড়িটির ফ্রন্ট স্কিড প্লেটের ভূমিকাও অস্বীকার্য। ভেনু গাড়িটির মতো এক্সটার-এও একটি রুফ রেল বর্তমান।

Hyundai Exter : সম্ভাব্য মূল্য

ভারতে Exter-এর দাম ৬-৯.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। এবছর উৎসবের মরসুমে দেশের বাজারে গাড়িটি পা রাখতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

Hyundai Exter : ইঞ্জিন

Hyundai Grand i10 Nios ও Aura-এর একই প্ল্যাটফর্মের ওপর গড়ে উঠেছে Hyundai Exter। এই মাইক্রো এসইউভি-টি একটি ১.২ লিটার কাপ্পা পেট্রল ইঞ্জিন সমেত হাজির হতে পারে। যা Grand i10 Nios ও Aura-তেও দেখা মেলে। এটি থেকে সর্বোচ্চ ৮৩ পিএস শক্তি এবং ১১৩.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ৫-স্পিড এএমটি বিকল্পে বেছে নেওয়া যাবে।

Hyundai Exter : ফিচার্স ও প্রতিপক্ষ

Hyundai Exter-এর ফিচারের তালিকায় একটি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, মাল্টি ফাংশন স্টিয়ারিং হুইল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ছয়টি এয়ারব্যাগ এবং ক্রুজ কন্ট্রোলের দেখা মিলতে পারে। টাটা পাঞ্চ ছাড়াও Exter-এর সাথে Maruti Suzuki Ignis-এর প্রতিদ্বন্দ্বিতা চলবে।