45,000 এর মধ্যে চমৎকার বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল Ninebot, এক চার্জে ছুটবে 115 কিমি

প্রায়শই আশ্চর্য দর্শনের ইলেকট্রিক টু-হুইলার লঞ্চের ক্ষেত্রে চীনের বাজারের জুড়ি মেলা ভার। এবারেও তেমনি একটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল চৈনিক সংস্থা নাইনবট (Ninebot)। যার নাম…

প্রায়শই আশ্চর্য দর্শনের ইলেকট্রিক টু-হুইলার লঞ্চের ক্ষেত্রে চীনের বাজারের জুড়ি মেলা ভার। এবারেও তেমনি একটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল চৈনিক সংস্থা নাইনবট (Ninebot)। যার নাম Q80C। কার্টুন চিত্রের সাথে মিল থাকা ই-স্কুটারটির রেঞ্জ ১১৫ কিমি এবং সর্বোচ্চ গতিবেগ ৪৫ কিমি/ঘন্টা। Ninebot Q সিরিজের টু-হুইলারগুলি প্রাথমিক পর্যায়ে শহরাঞ্চলে পড়ুয়া এবং বিভিন্ন ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের দৈনন্দিন পরিবহণে সুবিধা দিতে লঞ্চ করা হয়েছিল।

Ninebot Q80C ডিজাইন ও ফিচার্স

ডিজাইনগত দিক থেকে Ninebot Q80C বৈদ্যুতিক স্কুটারটি মহিলাদের চালানোর সুবিধার জন্য সামঞ্জস্যপূর্ণ। যদিও টু-হুইলারের ক্ষেত্রে লিঙ্গ বৈষম্য আজকাল প্রায় উঠেই গিয়েছে। মাটি থেকে ই-স্কুটারটির সিটের উচ্চতা ৭১৫ মিমি। সিটের হাইট কম হওয়ার কারণে যেকোনো উচ্চতার নারী ও পুরুষ এতে বসে মাটিতে পা পেয়ে যাবেন। এতে দেওয়া হয়েছে একটি ডবল টিউব ফ্রেম। সিটটি বেশ আরামদায়ক এবং বড়।

তাৎপর্যপূর্ণ বিষয় হল স্কুটারটিতে উপস্থিত অ্যান্টি ব্যাকটেরিয়াল গ্রিপ। অর্থাৎ চীনে করোনা আবহে সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে যা বিশেষভাবে সহায়ক হবে। এটি SIAA দ্বারা পরীক্ষিত। স্কুটারটির ফিচারের তালিকায় উপস্থিত একটি ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম ও চওড়া টায়ার। ফলে খারাপ, ভেজা রাস্তাতেও ভালো গ্রিপ মিলবে।

Ninebot Q80C দাম ও স্পেসিফিকেশন

অন্যান্য ফাংশন হিসেবে Ninebot Q80C-তে রয়েছে র‍্যাম্প পার্কিং, পুশ মোড, ওয়ান বাটন রিভার্সিং, ইন্টেলিজেন্ট এলইডি লাইটিং সিস্টেম, ডিরেকশন ইন্দিকেশন সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। এতে দেওয়া হয়েছে একটি RideyLONG ব্যাটারি। যা থেকে ফুল চার্জে ১১৫ কিমি রেঞ্জ মেলে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৪৫ কিলোমিটার। এতে রয়েছে ফোন আনলকিং, সুইপিং কার্ড আনলকিং এবং ইন্টেলিজেন্ট অ্যান্টি থেফ্ট ফাংশন। Q80C-এর দাম চীনে ৩,৭৯৯ ইউয়ান ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪৪,৮৪৬ টাকা।