ক্যামেরা হবে আরও উন্নত, ফোনে গুরুত্বপূর্ণ আপডেট ছাড়ল Oppo

Oppo Find X6 সিরিজ গত মাসে অর্থাৎ মার্চে চীনে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছে। এই লাইনআপের অধীনে Oppo Find X6 এবং Oppo Find X6 Pro – মডেল…

Oppo Find X6 সিরিজ গত মাসে অর্থাৎ মার্চে চীনে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছে। এই লাইনআপের অধীনে Oppo Find X6 এবং Oppo Find X6 Pro – মডেল দুটি আকর্ষণীয় ক্যামেরা এবং দুর্দান্ত কিছু ফিচারের সাথে বাজারের পা রেখেছে। তবে পূর্বসূরি Oppo Find X5 সিরিজটি গ্লোবাল মার্কেটে এলেও, নতুন প্রজন্মের মডেলগুলি বিশ্ব বাজারে প্রবেশ করবে না বলেই জানা গেছে। আর এখন এই ফোনগুলিতে একটি নতুন সফ্টওয়্যার আপডেট রোল আউট করা হয়েছে, যা ক্যামেরার জন্য আলাদাভাবে বেশ কিছু আপগ্রেড নিয়ে এসেছে। আসুন তাহলে Oppo Find X6 সিরিজের নয়া আপডেটটি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Oppo Find X6 সিরিজে রোল আউট হল নয়া সফ্টওয়্যার আপডেট

ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজের হ্যান্ডসেটগুলির জন্য লেটেস্ট সফ্টওয়্যার বিল্ডটি আকারে বড় নয়, তবে গুরুত্বপূর্ণ অপ্টিমাইজেশান এবং আপগ্রেড অফার করে, বিশেষত ক্যামেরাগুলির জন্য। ওপ্পো ফাইন্ড এক্স৬ এবং ফাইন্ড এক্স৬ প্রো-এর জন্য নতুন সফ্টওয়্যার আপডেট PGEM10_13.1.0.123 (CN01) ফার্মওয়্যার সংস্করণের সাথে এসেছে। এটির আকার প্রায় ২৮০.৭৪ এমবি।

অফিসিয়াল চেঞ্জলগ অনুযায়ী, এই আপডেটটি টেলিফোটো ক্যামেরা, নাইট মোড এবং ক্যামেরার স্থায়িত্ব অপ্টিমাইজ করবে। এটি পোর্ট্রেট ক্লিক করার সময় স্কিন টোনকে, ভিডিও রেকর্ডিংয়ের সময় পাওয়ার খরচকে এবং ভিডিও শ্যুট করার সময় হাই ম্যাগ্নিফিকেশনকে অপ্টিমাইজ করে। এছাড়াও, আপডেটটি কিছু মোডের জন্য একটি স্থায়ী ২x অপশন এবং একটি ২x পোর্ট্রেট অপশন যোগ করে। এটি শাটার বাটনের জন্য একটি হ্যাসেলব্লাড কালার স্কিম আপডেট নিয়ে এসেছে।

ক্যামেরা ছাড়াও, নতুন ফার্মওয়্যার আপডেটটি মোবাইল নেটওয়ার্ক কম্প্যাটিবিলিটি, এনএফসি, ব্লুটুথ এবং ওয়াইফাই সাপোর্টকে উন্নত করেছে। সিস্টেমের স্ট্যাবিলিটিও উন্নত করা হয়েছে এবং নিরাপত্তা প্যাচ লেভেল এপ্রিল, ২০২৩ পর্যন্ত আপডেট করা হয়েছে। পরিশেষে, আপডেটটি থার্ড পার্টি অ্যাপে ডলবি সাউন্ড ইফেক্ট, পিসি কানেক্ট, কাস্টিং এবং ভিডিও কলের জন্য অপ্টিমাইজেশন নিয়ে এসেছে। সুতরাং বোঝাই যাচ্ছে, আকারে ছোট হওয়া সত্ত্বেও, Oppo Find X6 এবং Oppo Find X6 Pro-এর জন্য লেটেস্ট সিস্টেম আপডেটটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি একাধিক প্রয়োজনীয় অপ্টিমাইজেশন এবং আপগ্রেড অফার করে।