স্রেফ 59 হাজারেই স্মার্ট, স্টাইলিশ ইলেকট্রিক স্কুটার আনল Ninebot, এক চার্জে 90 কিমি রেঞ্জ

যত দিন যাচ্ছে ইলেকট্রিক টু-হুইলারের সম্ভার বাজারে ততই বৃদ্ধি পাচ্ছে। তা সে বিশ্বের যেই দেশই হোক না কেন, সবক্ষেত্রেই চিত্রটি একই। এবারে চীনা টু-হুইলার ব্র্যান্ড…

যত দিন যাচ্ছে ইলেকট্রিক টু-হুইলারের সম্ভার বাজারে ততই বৃদ্ধি পাচ্ছে। তা সে বিশ্বের যেই দেশই হোক না কেন, সবক্ষেত্রেই চিত্রটি একই। এবারে চীনা টু-হুইলার ব্র্যান্ড নাইনবট (Ninebot) বাজারে তাদের Electric Far Traveler F90M ই-স্কুটার আনুষ্ঠানিকভাবে লঞ্চ করল। এতে রয়েছে L50 কন্ট্রোলার এবং উচ্চক্ষমতার RideyLONG ব্যাটারি। ফুল চার্জে যা ৯০ কিলোমিটার রেঞ্জ প্রদানে সক্ষম। বৈদ্যুতিক স্কুটারটি সংস্থার নিজস্ব তৈরি হাইপারফর্মেন্স ব্রাশলেস মোটর সহ এসেছে।

Ninebot Electric Far Traveler F90M ফিচার্স

Ninebot Electric Far Traveler F90M এমারজেন্সি রাইডিং মোড সহ এসেছে। যদি কখনও টু-হুইলারটি ঠিকঠাকভাবে চলতে না পারে, তখন এই মোডের সক্রিয়তা কিছুটা পথ চালিয়ে নিয়ে যাওয়ার সক্ষমতা দান করবে। সে সময় অন্যান্য ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম বন্ধ হয়ে বিদ্যুৎ খরচ কমে যাবে। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ডুয়েল এবং পেছনে ফাইভ লেভেল অ্যাডজাস্টেবল শক সিস্টেম সহ ডিস্ক ব্রেক উপস্থিত। রিয়ার শক অ্যাবজর্ভার সিস্টেমটি ভিন্ন পরিস্থিতিতে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্যযোগ্য।

আরামদায়ক রাইডিংয়ের অভিজ্ঞতা দিতে Ninebot F90M-তে উপস্থিত সেন্সর আনলকিং ২.০, পার্কিং সেন্সর ২.০ এবং এর সাথে সামঞ্জস্যপূর্ণ মোবাইল অ্যাপ। যা লোকেশন সহ বিভিন্ন তথ্য দিয়ে ব্যবহারকারীকে সাহায্য করবে। স্কুটারটিতে জিপিএস, বেস স্টেশন এবং Beidou এর সাপোর্ট যোগ করা হয়েছে।

Ninebot Electric Far Traveler F90M দাম

স্কুটারটি স্মার্ট সার্ভিস প্যাকেজ প্ল্যান সহ কেনা যাবে। যা শুধু প্রথম বছরের জন্য ফ্রি। তারপর থেকে বার্ষিক সাবস্ক্রিপশন ফি হিসাবে খরচ পড়বে ৬৬ ইউয়ান বা প্রায় ৭৮০ টাকা। আর মডেলটির দাম ৪,৯৯৯ ইউয়ান ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫৯,০৮৮ টাকা। এটি ভারতের বাজারে লঞ্চের তেমন কোন সম্ভাবনা নেই বললেই চলে।