কেনার জন্য তৈরি হোন, Realme 11 Series ও Realme Narzo N53 আগামী মাসেই ভারতে লঞ্চ হচ্ছে

Realme সম্প্রতি ঘোষণা করেছেন যে, আগামী ১০ তারিখ চীনে লঞ্চ হবে Realme 11 সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, যথা – স্ট্যান্ডার্ড…

Realme সম্প্রতি ঘোষণা করেছেন যে, আগামী ১০ তারিখ চীনে লঞ্চ হবে Realme 11 সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, যথা – স্ট্যান্ডার্ড Realme 11 5G, Realme 11 Pro 5G, এবং Realme 11 Pro+ 5G৷ উল্লেখিত তিনটি মডেলকেই সম্প্রতি 3C / CCC এবং TENAA সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে৷ যার দরুন এগুলির বেশ কয়েকটি কী-ফিচার ইতিমধ্যেই ফাঁস হয়েছে। আর আজ Realme ব্র্যান্ডিংয়ের এই আসন্ন মডেলগুলিকে আগামী মাসে ভারতেও লঞ্চ করা হবে বলে জানা গেছে। প্রাইসবাবা (Pricebaba) তাদের প্রতিবেদনে এই দাবি করেছে।

Realme 11 সিরিজের পাশাপাশি Realme N53 নামের আরেকটি স্মার্টফোনকেও এদেশে আগামী মাসে ঘোষণা করা হবে বলে জানা গেছে। যদিও নির্দিষ্ট কোনো লঞ্চের তারিখের উল্লেখ করা হয়নি প্রতিবেদনে। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই উল্লেখিত চারটি ডিভাইসের সম্ভাব্য স্টোরেজ কনফিগারেশন এবং কালার বিকল্প সামনে এসেছে এই প্রতিবেদন থেকে।

Realme 11 Pro ও Realme 11 Pro+ স্মার্টফোনের স্টোরেজ ও কালার অপশন ফাঁস

প্রাইসবাবার তরফে দাবি করা হয়েছে যে, রিয়েলমি ১১ প্রো ৫জি স্মার্টফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ভারতে লঞ্চ হবে। যার মধ্যে বেস মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসবে। আর টপ-এন্ড মডেল ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করবে। কালার অপশনের ক্ষেত্রে এই ফোন সম্ভবত – অ্যাস্ট্রাল ব্ল্যাক, ওয়েসিস গ্রিন এবং সানরাইজ বেইজ রঙে আত্মপ্রকাশ করবে।

অন্যদিকে, রিয়েলমি ১১ প্রো+ ৫জি দুটি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যেতে পারে। স্মার্টফোনটি ৮ জিবি / ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসতে পারে। আর হ্যান্ডসেটটিকে পাওয়া যাবে – অ্যাস্ট্রাল ব্ল্যাক, ওয়েসিস গ্রিন এবং সানরাইজ বেইজ কালার বিকল্পের সাথে।

রিয়েলমি ১১ সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ Realme 11 5G -এর স্টোরেজ কনফিগারেশন বা কালার বিকল্প সম্পর্কিত তথ্য এখনও জানা যায়নি। তবে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হওয়ার দরুন এর কিছু কী-ফিচার প্রকাশ্যে এসেছে। যেমন এই ডিভাইসটি AMOLED ডিসপ্লে প্যানেল এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন সহ আসতে পারে। এছাড়া পূর্ববর্তী কিছু রিপোর্ট অনুসারে, ফোনের পেছনে বৃত্তাকার ক্যামেরা মডিউল বিদ্যমান থাকতে দেখা যাবে।

Realme 11 Pro এবং Realme 11 Pro+ 5G -এর স্পেসিফিকেশনের কথা বললে, উভয় ফোনই হয়তো ফুল এইচডি প্লাস রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৭-ইঞ্চির AMOLED ডিসপ্লে প্যানেল সহ আসবে। পারফরম্যান্সের জন্য এগুলিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০০-সিরিজ চিপসেট থাকতে পারে। আবার ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, সিরিজের এই ‘প্রো’ মডেলে সম্ভবত ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে। আর Realme 11 Pro আসবে ১০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে। অন্যদিকে, ‘প্রো+’ মডেলে – ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকতে পারে। উভয় ডিভাইসেই ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। যদিও রিয়েলমি ১১ প্রো ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং রিয়েলমি ১১ প্রো+ মডেল ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করবে বলে আশা করা হচ্ছে।

লঞ্চের আগেই Realme Narzo N53 স্মার্টফোনের সম্ভাব্য স্টোরেজ ও কালার বিকল্প প্রকাশ্যে এলো

রিয়েলমি ১১ সিরিজের পাশাপাশি রিয়েলমি নারজো এন৫৩ স্মার্টফোনের স্টোরেজ এবং কালার বিকল্প সম্পর্কিত বিস্তারিত তথ্যও ফাঁস করা হয়েছে অনলাইনে। আলোচ্য ফোনটি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবে বলে দাবি করা হয়েছে। এটি দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে ভারতে লঞ্চ হতে পারে, যথা – ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্ট এবং উচ্চতর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশন। ডিভাইসটি – ফেদার ব্ল্যাক এবং ফেদার গোল্ড কালার অপশনের সাথে আত্মপ্রকাশ করবে বলে জানা যাচ্ছে। আর দামের কথা বললে, ভারতে Realme Narzo N53 স্মার্টফোনের দাম ১৩,০০০ টাকারও কম রাখা হতে পারে।