এমন মিষ্টি রঙের ফোন সত্যিই দুর্লভ, ফার্স্ট লুকেই চমকে দিল Google Pixel 7a

গুগল (Google) বর্তমানে আসন্ন আই/ও ২০২৩ (I/O 2023) ইভেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছে। কোম্পানিটি আগামী ১০ ​মে মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের এই বার্ষিক ডেভেলপার ইভেন্টটির আয়োজন করেছে।…

গুগল (Google) বর্তমানে আসন্ন আই/ও ২০২৩ (I/O 2023) ইভেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছে। কোম্পানিটি আগামী ১০ ​মে মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের এই বার্ষিক ডেভেলপার ইভেন্টটির আয়োজন করেছে। এই সম্মেলনে গুগল নবতম সফ্টওয়্যার সংস্করণ হিসাবে Android 14 লঞ্চ করতে পারে। এছাড়াও কোম্পানি Pixel 7a, Pixel Fold স্মার্টফোন এবং Pixel ট্যাবলেটের মতো একগুচ্ছ নতুন ডিভাইসও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। উল্লিখিত তিনটি ডিভাইসকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। সম্প্রতি একটি রিপোর্টের মাধ্যমে Google Pixel 7a-এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি প্রকাশ্যে এসেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার নতুন কালার অপশনের সাথে ফোনটির একটি ছবি শেয়ার করেছেন। ফাঁস হওয়া তথ্যের ওপর ভিত্তি করে, বলা যায় যে Pixel 7a চারটি রঙের বিকল্পে লঞ্চ হতে পারে। কোম্পানি সাধারণত তিনটি কালার অপশনে তাদের সাশ্রয়ী মূল্যের A-সিরিজের ফোনগুলি লঞ্চ করে থাকে। তবে এবারে, গুগল লাইনআপে একটি অতিরিক্ত শেড যোগ করবে বলে অনুমান করা হচ্ছে। আসুন এই নয়া কালার ভ্যারিয়েন্টটির সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Google Pixel 7a বাজারে আসতে পারে নতুন ও আকর্ষণীয় কোরাল কালার অপশনের সাথে

গুগল পিক্সেল ৭এ কোম্পানির একটি প্রিমিয়াম ফোন হিসাবে আত্মপ্রকাশ করবে, তবে এটি ফ্ল্যাগশিপ পিক্সেল ৭ সিরিজের থেকে সাশ্রয়ী হবে। এটি আগামী ১০ মে আয়োজিত আই/ও ২০২৩-এ আত্মপ্রকাশ করতে চলেছে৷ তবে লঞ্চের আগে এখন টিপস্টার ইভান ব্লাস ইন্টারনেটে ফোনটির কোরাল কালার অপশনের একটি ডিজাইন রেন্ডার প্রকাশ করেছেন৷ এই ভ্যারিয়েন্টটির রিয়ার ক্যামেরা বারে, ব্যাক প্যানেলের বাকি অংশের তুলনায় হালকা শেড দেখা যাবে। জানিয়ে রাখি, কয়েক সপ্তাহ আগে গুগল পিক্সেল ৭এ ফোনের কিছু ডিজাইন রেন্ডার প্রকাশ্যে এসেছিল, যা এর অপর তিনটি রঙের বিকল্পগুলি প্রকাশ করে। পিক্সেল এ-সিরিজের পরবর্তী মডেলটি কোরালের পাশপাশি গ্রে, সিলভার এবং লাইট ব্লু কালার অপশনেও লঞ্চ হবে বলে জানা গেছে।

এছাড়াও, রিপোর্টে ফোনটির মূল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করা হয়েছে। গুগল পিক্সেল ৭এ-তে ৬.১ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে, যা একটি ফুলএইচডি+ রেজোলিউশন অফার করবে। এছাড়া, অন-স্ক্রীন কনটেন্টের ওপর নির্ভর করে ৬০ হার্টজ এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটগুলির মধ্যে পরিবর্তিত হওয়ায় জন্য স্ক্রিনটি অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর ফ্রন্ট ক্যামেরার জন্য পিক্সেল ৭এ-র ডিসপ্লের ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকবে। ডিভাইসটি গুগল টাইটান এম২ সিকিউরিটি চিপের সাথে কোম্পানির নিজস্ব টেনসর জি২ প্রসেসর দ্বারা চালিত হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Google Pixel 7a-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে। আর ফোনের সামনে দেখা যাবে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Pixel 7a সম্ভবত ৪,৩৮৫ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। নতুন Google Pixel 7a সম্ভবত এক্সট্রিম ব্যাটারি সেভার মোডে থাকাকালীন ৭২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম হবে। তবে, ফোনটির সাথে কোনও চার্জার পাঠানো হবে আশা করা যায়না। এছাড়া, Pixel 7a-এর একক ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ৭০২ কানাডিয়ান ডলার (প্রায় ৪২,২০০ টাকা) মূল্যে লঞ্চ হতে পারে।