Tata Nexon Facelift থেকে Hyundai Exter, আগস্টে লঞ্চ হতে চলেছে জোড়া এসইউভি

Maruti Suzuki, Honda, Hyundai, Tata, Volkswagen, Skoda – এই গাড়ি সংস্থাগুলি আগামী কয়েক মাসের মধ্যে এদেশে নতুন মডেল লঞ্চের জন্য মুখিয়ে রয়েছে। তবে বর্তমানে আলোচনার…

Maruti Suzuki, Honda, Hyundai, Tata, Volkswagen, Skoda – এই গাড়ি সংস্থাগুলি আগামী কয়েক মাসের মধ্যে এদেশে নতুন মডেল লঞ্চের জন্য মুখিয়ে রয়েছে। তবে বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ৪ মিটারের কম এসইউভি মডেলগুলি। যেই তালিকায় সর্বাধিক উদ্দীপনা সৃষ্টিকারী গাড়ি হিসেবে আসতে চলেছে – Tata Nexon-এর ফেসলিফ্ট মডেল এবং Hyundai Exter। দুটি গাড়িই এ বছর আগস্টে লঞ্চ হতে পারে বলে সূত্রের দাবি। যদিও গাড়ি দুটির অফিসিয়াল লঞ্চের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। আসুন এদের সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Tata Nexon Facelift

Tata Nexon-এর নতুন প্রজন্মের মডেলটি তাৎপর্যপূর্ণ ডিজাইন এবং ফিচারে আপডেট পেতে চলেছে। সাব কম্প্যাক্ট এসইউভি গাড়িটি একটি নতুন ১.২ লিটার, তিন সিলিন্ডার, টার্বো পেট্রোল মোটর সহ হাজির হবে। যা থেকে ১২৫ পিএস শক্তি এবং ২২৫ এনএম টর্ক উৎপন্ন হবে। জল্পনা চলছে 2023 Tata Nexon Facelift একটি নতুন ডুয়েল ক্লাচ অটোমেটিক গিয়ার বক্স সমেত অফার করা হবে।

পাশাপাশি বর্তমানে ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স যুক্ত গাড়িটির ১.৫ লিটার টার্বো ডিজেল ইঞ্জিনটিও বাজারে উপলব্ধ থাকবে। আপডেটেড নেক্সন-এ থাকবে একটি নতুন টু-স্পোক ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল, ওয়্যারলেস স্মার্ট ফোন কানেক্টিভিটি সহ বৃহত্তর ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, এবং একটি নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Hyundai Exter

Hyundai Exter সংস্থার ক্ষুদ্রতম এসইউভি গাড়ি হিসেবে ভারতের বাজারে পা রাখবে। দক্ষিণ কোরিয়ার সংস্থার এই মাইক্রো এসইউভি-তে থাকছে নতুন ‘প্যারামেট্রিক ডায়নামিসম’ ডিজাইন। সম্প্রতি প্রকাশিত ছবিতে গাড়িটির প্যারামাট্রিক ফ্রন্ট হুইল, প্রোজেক্টর ল্যাম্প সহ বর্গাকার হেডল্যাম্প, H-আকৃতির এলইডি ডিআরএল এবং প্রস্থ বরাবর স্পোর্টি ফ্রন্ট বাম্পারের দেখা মিলেছে।

হুন্ডাইয়ের মিনি এসইউভি গাড়িটির ফিচারের প্রসঙ্গে বললে এতে থাকছে, অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি সহ একটি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, কানেক্টকার টেকনোলজি এবং একটি সানরুফ। শক্তি জোগাতে এতে দেওয়া হতে পারে একটি ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন। যা Grand i10 Nios হ্যাচব্যাকেও উপলব্ধ।