Redmi Note 11 Pro থেকে Xiaomi Pad 5 ডিভাইস ব্যবহারকারীদের জন্য খারাপ খবর

শাওমি (Xiaomi) হল একমাত্র মূলধারার অ্যান্ড্রয়েড ডিভাইস নির্মাতা, যারা এখনও তাদের মোবাইল সফ্টওয়্যার, এমআইইউআই (MIUI)-এর জন্য একটি পাবলিক বিটা প্রোগ্রাম চালাচ্ছে। তবে, চীনা কোম্পানিটি গত…

শাওমি (Xiaomi) হল একমাত্র মূলধারার অ্যান্ড্রয়েড ডিভাইস নির্মাতা, যারা এখনও তাদের মোবাইল সফ্টওয়্যার, এমআইইউআই (MIUI)-এর জন্য একটি পাবলিক বিটা প্রোগ্রাম চালাচ্ছে। তবে, চীনা কোম্পানিটি গত কয়েক বছর ধরে ধীরে ধীরে বিটা বিল্ডের উপলব্ধতা সীমিত করছে। আজ শাওমি তাদের নিজস্ব কমিউনিটি ফোরামে আনুষ্ঠানিক ঘোষণা করেছে যে, তারা আরও বেশ কয়েকটি ডিভাইসের জন্য পাবলিক বিটা প্রোগ্রামকে স্থগিত করবে।

একাধিক Xiaomi ডিভাইসের জন্য বন্ধ MIUI Beta Program

শাওমি কমিউনিটি ফোরামে ঘোষণা করেছে যে, তারা তাদের সাম্প্রতিকতম প্রজন্মের ট্যাবলেট, প্রথম ফোল্ডেবল হ্যান্ডসেট, একটি স্ট্যান্ডার্ড ফ্ল্যাগশিপ, তিনটি লাইফস্টাইল ফোন এবং কয়েকটি জনপ্রিয় বাজেট মডেলের জন্য এমআইইউআই বিটা প্রোগ্রাম স্থগিত করবে। এই ডিভাইসগুলির তালিকাটি নিম্নরূপ –

Xiaomi Pad 5 Pro 5G

Xiaomi Pad 5 Pro

Xiaomi Pad 5

Xiaomi Mix Fold

Xiaomi 12X

Xiaomi Mix 4

Xiaomi Civi

Xiaomi Civi 1S

Redmi Note 11 Pro

Redmi Note 11 Pro Plus

উল্লিখিত স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি আগামী ৪ আগস্ট থেকে আর সাপ্তাহিক এমআইইউআই বিটা বিল্ডগুলি গ্রহণ করবে না। ততদিনে এই ফোন ও ট্যাবলেটগুলির বেশিরভাগের বয়স ২ বছর পার করবে৷ সাধারণত, যখন শাওমি কোনও ডিভাইসের জন্য বিটা বিল্ড বন্ধ করে দেয়, সেটি তখন সফ্টওয়্যার সাপোর্টের সমাপ্তিরও সংকেত দেয়। তাই এই ডিভাইসগুলি অদূর ভবিষ্যতে শুধুমাত্র একটি বড় সফ্টওয়্যার আপডেট পেতে পারে।

প্রসঙ্গত, কোম্পানির ঘোষণাটি Xiaomi Pad 5 সিরিজের ব্যবহারকারীদের জন্য হতাশাজনক খবর, কারণ ইউজাররা সাধারণত তাদের স্মার্টফোনের চেয়ে বেশি দিন ধরে তাদের ট্যাবলেটগুলি ব্যবহার করে থাকেন। তাই এগুলিতে সফ্টওয়্যার সাপোর্ট বন্ধ হওয়া সত্যি দুঃসংবাদ। শাওমি এমনিতেই তাদের ট্যাবলেটে দুর্বল সফ্টওয়্যার সাপোর্ট প্রদানের জন্য পরিচিত। তবে আশা করা হচ্ছিল, এই পরিস্থিতির পরিবর্তন করতে উদ্যোগী হবে সংস্থা। কিন্তু, তা বাস্তবায়িত হয়নি। যদিও, এই ডিভাইসগুলির জন্য বিটা প্রোগ্রাম বন্ধ করায় গ্লোবাল মার্কেটের ইউজারদের ওপর কোনও প্রভাব পড়বে না। কিন্তু কোনও ব্যবহারকারী যদি এই বিটা বিল্ডগুলিকে সাইডলোড করেন, তাহলে তাদের ডিভাইসগুলিকে স্টেবল চ্যানেলে পরিবর্তিত করার সময় এসেছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন