রোদের মধ্যেও ডিসপ্লের লেখা পরিষ্কার পড়া যাবে, Moto Watch 70 ও Moto Watch 200 স্মার্টওয়াচ লঞ্চ হল

Motorola অবশেষে আজ Moto Watch 70 এবং Moto Watch 200 নামের দুটি স্মার্টওয়াচ করল। প্রসঙ্গত উল্লেখ্য, এই দুই গ্যাজেটকে কয়েক সপ্তাহ আগে রিটেল স্টোরে তালিকাভুক্ত…

Motorola অবশেষে আজ Moto Watch 70 এবং Moto Watch 200 নামের দুটি স্মার্টওয়াচ করল। প্রসঙ্গত উল্লেখ্য, এই দুই গ্যাজেটকে কয়েক সপ্তাহ আগে রিটেল স্টোরে তালিকাভুক্ত করা হয়েছিল। ট্রেন্ডিং ফিচারে ঠাসা এই দুটি স্মার্টওয়াচই ব্যবহারকারীদের দৈনন্দিন প্রয়োজন মেটাতে সক্ষম বলে দাবি করেছে সংস্থাটি। এর মধ্যে Watch 200 স্মার্টওয়াচটি হলো প্রিমিয়াম মডেল এবং Moto Watch 70 হল এন্ট্রি লেভেল ডিভাইস। তবে এখনো পর্যন্ত সংস্থাটি নতুন স্মার্টওয়াচ দুটির দাম এবং প্রাপ্যতা বিষয়ক কোনো তথ্য শেয়ার করেনি। চলুন Moto Watch 70 এবং Watch 200 স্মার্টওয়াচের ফিচার এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Moto Watch 70 এবং Moto Watch 200-এর ফিচার এবং স্পেসিফিকেশন

নবাগত Moto Watch 200 স্মার্টওয়াচে রয়েছে স্লিক ডিজাইনের ১.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। এটি ৪৫ এমএম অ্যালুমিনিয়াম কেস সহ এসেছে। আর হেলথ ফিচার হিসেবে ঘড়িটিতে হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, এক্সিলারোমিটার এবং আলটিমেট্রি উপলব্ধ। আবার ঘড়িটি ২৮টি ভিন্ন স্পোর্টস মোড ট্র্যাক করতে পারবে এবং এতে রয়েছে বিল্ড-ইন জিপিএস।

অন্যদিকে, মোটো ওয়াচ ২০০ স্মার্টওয়াচটি গুগল ফিট এবং স্ট্রাভা অ্যাপের মাধ্যমে ডেটা সিঙ্ক করতে সক্ষম। শুধু তাই নয়, এতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.৩। সেই সঙ্গে মাইক্রোফোন এবং স্পিকার থাকায় সরাসরি হাতের ঘড়ি থেকে ফোন কল করা এবং ধরা সম্ভব। উপরন্তু ঘড়িটিতে রয়েছে ফল ডিটেকশন অ্যালার্ট। ফলে কোনো বয়স্ক ব্যক্তি বা অন্য যে কারোর নিরাপত্তার প্রয়োজনে এটি ব্যবহার করা যেতে পারে।

এবার আসা যাক Moto Watch 200 স্মার্টওয়াচের ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৩৫৫ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে সাধারণ ব্যবহারে ১৪ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। এখানে জানিয়ে রাখি, নতুন স্মার্টওয়াচটি জল থেকে সুরক্ষিত থাকার জন্য ৫ এটিএম রেটিং প্রাপ্ত।

এদিকে Moto Watch 70 স্মার্টওয়াচে থাকছে ১.৬৯ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে হার্ট রেট মনিটর, টেম্পারেচার সেন্সর সহ একাধিক হেলথ ফিচার। তদুপরি ঘড়িটিতে ১০০টি ওয়াচফেস সাপোর্ট করবে।

আবার ওয়্যারেবলটিতে থাকছে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি এবং এটি মোটো ওয়াচ অপারেটিং সিস্টেমে চলবে। তবে দুঃখের বিষয়, এতে জিপিএস অনুপস্থিত। এরপরও ওয়্যারেবলটিতে স্টেপ কাউন্টার, ডিসট্যান্স ট্র্যাকার, ক্যালরি ট্র্যাকার ফিচার বর্তমান।

সংস্থার মতে, একবার চার্জে Moto Watch 70 স্মার্টওয়াচ ১০ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে। এর জন্য ঘড়িটিতে রয়েছে ৩৫৫ এমএইচ ব্যাটারি। সর্বপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য এতে দেওয়া হয়েছে IP67 রেটিং।