এই ছয়টি Samsung Galaxy স্মার্টফোন ও ট্যাবলেট আর পাবে না গুরুত্বপূর্ণ পরিষেবা

Samsung বর্তমানে বিভিন্ন সেগমেন্টের স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য দীর্ঘতম সফ্টওয়্যার সাপোর্ট অফার করে৷ গত বছর সংস্থাটি তাদের লেটেস্ট ডিভাইসগুলির জন্য দীর্ঘ ৫ বছর পর্যন্ত সফ্টওয়্যার…

Samsung বর্তমানে বিভিন্ন সেগমেন্টের স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য দীর্ঘতম সফ্টওয়্যার সাপোর্ট অফার করে৷ গত বছর সংস্থাটি তাদের লেটেস্ট ডিভাইসগুলির জন্য দীর্ঘ ৫ বছর পর্যন্ত সফ্টওয়্যার সাপোর্ট রিলিজ করার প্রতিশ্রুতি দিয়েছিল। যদিও তুলনায় পুরোনো মডেলগুলি সর্বাধিক ৪ বছর সফ্টওয়্যার সাপোর্ট ও সিকিউরিটি প্যাচ পায়। এই হিসাবে মতোই, ইতিমধ্যেই কয়েকটি স্মার্টফোন এবং ট্যাবলেট তাদের অফিসিয়াল সফ্টওয়্যার সাপোর্ট টাইমলাইনের অন্তিম পর্যায়ে পৌঁছে গেছে। সম্প্রতি Samsung -এর তরফেও তিনটি A-সিরিজের স্মার্টফোন এবং তিনটি পুরোনো প্রজন্মের ট্যাবলেট ডিভাইসের জন্য সফ্টওয়্যার সাপোর্ট বন্ধ করার ঘোষণা করা হয়েছে। এই খবর GalaxyClub এবং SamMobile -এর সৌজন্যে প্রকাশ্যে এসেছে।

নিম্নলিখিত Samsung ডিভাইসগুলি আর সফ্টওয়্যার সাপোর্ট পাবে না

Galaxy A10
Galaxy A20
Galaxy A40
Galaxy Tab S5e
Galaxy Tab A 10.1
Galaxy Tab A with S Pen

এই ডিভাইসগুলি সফ্টওয়্যার সাপোর্ট ছাড়াও কাজ করতে সমর্থ হবে

উপরে উল্লেখিত প্রত্যেকটি হ্যান্ডসেট এবং ট্যাবলেট ২০১৯ সালের এপ্রিল মাস বা তারও আগে আত্মপ্রকাশ করেছিল৷ যার মধ্যে Galaxy A10 এবং Galaxy A40 মডেল দুটিতে বর্তমানে মার্চ ২০২৩ সিকিউরিটি প্যাচ উপস্থিত৷ অন্যদিকে Galaxy A20 মডেলে রয়েছে ডিসেম্বর ২০২২ -এর সফ্টওয়্যার আপডেট।

স্যামসাং ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি নতুন আপডেট না পেলেও, প্রত্যেকটি ডিভাইস এখনও সঠিকভাবে কাজ করতে সক্ষম ৷ কেননা এগুলি বর্তমানে পুরোনো প্রজন্মের অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে। তবে পারফরম্যান্স এবং ব্যাটারির ক্ষেত্রে হয়তো ইউজাররা কিছু সমস্যার মুখোমুখি হতে পারেন। যদিও ব্যাটারিতে সমস্যা দেখা দিলে তা পরিবর্তন করা যায়।