Royal Enfield, প্রথমবার 450cc বাইক আনছে, ইঞ্জিনের পাওয়ার কত, ফিচার্স কেমন, দেখুন

ভারতের জনপ্রিয় রেট্রো বাইক বিক্রেতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে বাজারে ৪৫০ সিসির মোটরসাইকেল আনতে জোরকদমে প্রস্তুতি চালাচ্ছে। পাশাপাশি ৩৫০ ও ৬৫০ সিসির একাধিক মডেল…

ভারতের জনপ্রিয় রেট্রো বাইক বিক্রেতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে বাজারে ৪৫০ সিসির মোটরসাইকেল আনতে জোরকদমে প্রস্তুতি চালাচ্ছে। পাশাপাশি ৩৫০ ও ৬৫০ সিসির একাধিক মডেল আনার পরিকল্পনা করছে Classic 350-এর নির্মাতা। তবে ৪৫০ সিসি সেগমেন্টে এই প্রথম পা রাখতে চলেছে রয়্যাল এনফিল্ড। যেই ক্ষেত্রে পরপর দুটি মোটরসাইকেল আনা হবে। আসুন আসন্ন মডেল দুটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Royal Enfield Himalayan 450

দীর্ঘদিন ধরে রয়্যাল এনফিল্ড সম্পূর্ণ নতুন Himalayan 450 তৈরিতে হাত লাগিয়েছে। যেটি ২০২৩-এর দ্বিতীয়ার্ধে বাজারে লঞ্চ হবে। বাইকটিতে থাকছে একটি নতুন ৪৫০ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৩৫ বিএইচপি শক্তি এবং ৪০ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সাথে থাকছে একটি ৬-স্পিড গিয়ারবক্স।

Himalayan 450 অ্যাডভেঞ্চার মোটরসাইকেলে ফিচার হিসেবে অল এলইডি লাইটিং সেটআপ, ২১ ইঞ্চি স্পোক রিম, নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, ডুয়েল চ্যানেল এবিএস এবং ইউএসডি ফ্রন্ট ফর্কের দেখা মিলবে।

নতুন Royal Enfield 450cc Roadster

Himalayan 450-এর একই ফ্রেমের উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ নতুন রোডস্টার মোটরসাইকেল আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। একটি ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন এতেও ব্যবহার করা হবে। অর্থাৎ দুটি বাইকের আউটপুট একই হবে বলা যায়।

তবে রোডস্টার মোটরসাইকেলের হিসেবে এর আউটপুট এবং গিয়ার রেশিও-তে পরিবর্তন ঘটানো হতে পারে বলে আশা করা হচ্ছে। নিও রেট্রো ডিজাইনের বাইকটিতে থাকছে একটি গোলাকৃতি হেডল্যাম্প, কম পেশীবহুল ট্যাঙ্ক, রিয়ার-সেট ফুটপেগ এবং নূন্যতম বডিওয়ার্ক। টিউবলেস টায়ার সহ এতে থাকছে কাস্ট হুইল।