Bajaj যদি সত্যিই এমন বাইক বাজারে আনতো! এই কাস্টমাইজড Avenger চোখ ধাঁধিয়ে দিচ্ছে

সিটি মোটরসাইকেলে যারা ক্রুজারের স্বাদ পেতে চান, তাদের কাছে বাজাজ অ্যাভেঞ্জার (Bajaj Avenger) মডেলটি অতি জনপ্রিয়। সবচেয়ে মজার বিষয় হল ভারতের বাজারে বাইকটির তেমন কোনো…

সিটি মোটরসাইকেলে যারা ক্রুজারের স্বাদ পেতে চান, তাদের কাছে বাজাজ অ্যাভেঞ্জার (Bajaj Avenger) মডেলটি অতি জনপ্রিয়। সবচেয়ে মজার বিষয় হল ভারতের বাজারে বাইকটির তেমন কোনো প্রত্যক্ষ প্রতিদ্বন্দ্বী নেই বললেই চলে। বাজাজ অটো (Bajaj Auto) এদেশে অ্যাভেঞ্জার দুটি ভার্সনে বিক্রি করে – 160 Street ও 220 Cruiser। এবারে বাজাজ অ্যাভেঞ্জারের 220 Cruiser মডেলটির কাস্টমাইজ ভার্সনের দেখা মিলল। যেটিকে l ববার স্টাইল দেওয়া হয়েছে।

Bajaj Avenger 220-কে ববার বাইকে কাস্টমাইজ করা হল

Bajaj Avenger 220-কে ববার গোত্রে বদলে ফেলা হল। শৌখিনতার সাথে কাস্টমাইজেশনের প্রক্রিয়াটি সুসম্পন্ন করেছে নীভ মোটরসাইকেলস। একাধিক যন্ত্রাংশ কাস্টম ভাবে তৈরি এই বাইকটির নামকরণ করা হয়েছে ‘অ্যাটম’ (Atom)।মডিফায়েড বাইকটির ভোল দেখে, এর পূর্বের অবস্থা সম্পর্কে ধারণা করা মুশকিল। বহিরঙ্গের ডিজাইন বলতে গেলে সম্পূর্ণ বদলে ফেলা হয়েছে।

ব্ল্যাক এবং গ্রে পেইন্ট স্কিনে ফুটিয়ে তোলা হয়েছে বাইকটি। আবার জিঙ্ক ও ক্রোম প্লেটেড বিভিন্ন পার্টস দেওয়া হয়েছে এতে। আবার কিছু অংশে পালিশ, পাউডার কোটিং এবং অ্যানোডাইজিংয়ের দেখা মিলেছে।অ্যাটমে দেওয়া হয়েছে নতুন এলইডি লাইটিং, ব্র্যান্ড নিউ হেডল্যাম্প, টেল ল্যাম্প এবং টার্ন ইন্ডিকেটর।

স্টক মডেলের স্পিডোমিটার বদলে দেওয়া হয়েছে একটি ডিজিটাল ইউনিট। আবার নতুন টায়ার হাগার এবং গ্রিপের দেখা মিলেছে। ববারের দর্শন সম্পূর্ণ করতে হ্যান্ডেলে বারএন্ড মিরর ইন্সটল করা হয়েছে।
মোটরসাইকেলটিতে উপস্থিত কাস্টম বিল্ড ফুয়েল ট্যাঙ্ক, ফেন্ডার, টুলবক্স, ফর্ক কভার, কার্বুরেটর কভার, সিএনসি নির্মিত ট্রিপল ট্রি এবং হ্যান্ডেলবার রাইজার।

হুইলবেস দীর্ঘায়িত করতে সুইংআর্মটি প্রশস্ত করা হয়েছে। ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো না হলেও, এতে দেওয়া হয়েছে একটি নতুন এগজস্ট সিস্টেম, যার ওপর রয়েছে একটি কাস্টম কভার। এছাড়া এতে উপস্থিত একটি সিঙ্গেল পিস সিট। ববার ডিজাইন সম্পূর্ণ করতে পেছনের সিটটি খুলে ফেলা হয়েছে।