তিন বছরের বিরতি কাটিয়ে Hero-র স্টাইলিশ বাইক সত্যিই ভারতে আসছে? খবর ঠিক না ভুল

২০২০-এর এপ্রিলে করোনা অতিমারির কড়াল গ্রাসের পরিস্থিতিতে ভারত সরকার নয়া নির্গমন বিধি বিএস৬ (BS6) চালু করেছিল। নির্গমন বিধিতে কড়াকড়ির কারণে বহু মোটরসাইকেল ও স্কুটার ভারতের…

২০২০-এর এপ্রিলে করোনা অতিমারির কড়াল গ্রাসের পরিস্থিতিতে ভারত সরকার নয়া নির্গমন বিধি বিএস৬ (BS6) চালু করেছিল। নির্গমন বিধিতে কড়াকড়ির কারণে বহু মোটরসাইকেল ও স্কুটার ভারতের বাজার থেকে হারিয়ে যায়। যার মধ্যে অন্যতম Hero Passion XPro। যেটি বর্তমানে আরও স্টাইলিশ লুকস ও আধুনিক ফিচার্সের সঙ্গে বাংলাদেশের বাজারে রমরমিয়ে বিক্রি করে হিরো মোটোকর্প। সম্প্রতি ভারতে মোটরসাইকেলটিকে একটি বিজ্ঞাপনী ভিডিওর শুটিংয়ে স্পট করা গিয়েছে। যা দেখে তিন বছরের বিরতি কাটিয়ে Passion XPro অবশেষে দেশে লঞ্চ হতে পারে বলে গুঞ্জন শুরু হয়েছে। কিন্তু আদৌ কি সেই সম্ভাবনা সত্যি হবে? Hero Passion XPro-এর লঞ্চ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে এই তিন কারণের জন্য।

পুরনো ইঞ্জিন

ভারতে হিরো তাদের সমস্ত টু-হুইলার ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিন সহ বিক্রি করে। কিন্তু তাজ্জব করার বিষয় হল, স্পট হওয়া মডেলটিতে ১০৯.১৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, কার্বুরেটেড ইঞ্জিনের দেখা মিলেছে, যা পুরনো বিএস-৪ আপডেটেড। আবার গত ১ এপ্রিল থেকে এদেশে নতুন নির্গমন বিধি চালু হওয়ার পর হিরো তাদের সমস্ত মোটরসাইকেল ও স্কুটার BS6 Phase 2 মেনে হাজির করেছে।

Passion Plus শীঘ্রই লঞ্চ করবে

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, হিরো শীঘ্রই Passion Plus ভারতে লঞ্চ করতে চলেছে। যেটি বিএস৬ ফেজ২ অবতারে আনা হবে। সেক্ষেত্রে Passion XPro সংস্থার পোর্টফোলিওতে একটি উদ্বৃত্ত মডেল হিসেবে আত্মপ্রকাশ করবে। অন্যদিকে প্লাস মডেলটি একটি ১০০ সিসি ওবিডি-২ নির্গমন বিধির ইঞ্জিন সহ আনা হচ্ছে। যেটি হিরো প্যাশান রেঞ্জের সস্তা মডেল হিসেবে বাজারে পা রাখবে।

সংস্থার ঝুলিতে ইতিমধ্যেই Passion Xtec বর্তমান

Passion XPro-এর বিক্রি বন্ধ করে দেওয়া হলেও সেই অভাব পূরণ করেছে এর উন্নত অবতার Passion Xtec। কাজেই এদেশে Xtec ভার্সন উপলব্ধ থাকার পরেও XPro-কে Xtec এর ফিচার্স দিয়ে লঞ্চের কোনো প্রশ্নই ওঠে না। বর্তমানে Xtec মডেলটির দাম ৭৮,৫২৮ টাকা (এক্স-শোরুম)। তাই এদেশে Passion XPro-এর লঞ্চের কোনো সম্ভাবনা ক্ষীণ বললেই চলে।