70,000 টাকার কমে পাবেন 110 সিসির এই 5 সেরা স্কুটার, আপনার কোন মডেলটা পছন্দ

বিগত প্রায় এক দশকে মানুষজনের যাতায়াত ব্যবস্থার মাধ্যম বদলেছে বেশ দ্রুত হারে। মোটরসাইকেল চালানোর জটিলতা যারা পছন্দ করেন না তাদের জন্য গিয়ারহীন স্কুটারগুলি অন্যতম সেরা…

বিগত প্রায় এক দশকে মানুষজনের যাতায়াত ব্যবস্থার মাধ্যম বদলেছে বেশ দ্রুত হারে। মোটরসাইকেল চালানোর জটিলতা যারা পছন্দ করেন না তাদের জন্য গিয়ারহীন স্কুটারগুলি অন্যতম সেরা অপশন। স্কুটার মার্কেটে প্রায় ৬০ শতাংশ স্থান দখল করে রেখেছে ১০০-১১০ সিসির মডেল। তাছাড়াও সময়ের সঙ্গে পাল্লা দিয়ে এবং প্রতিযোগিতায় এগিয়ে থাকার দৌলতে বর্তমানে রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি এবং চোখ ধাঁধানো ডিজাইনের সমস্ত স্কুটার। এদের দামও কিন্তু সাধারণের হাতের নাগালের মধ্যেই। দেশের এমনই পাঁচ সেরা ১১০ সিসি স্কুটারের সন্ধান রইল এই প্রতিবেদনে।

Honda Activa

স্কুটার আর অ্যাক্টিভা এই দুটি শব্দই ভারতীয়দের কাছে সমার্থক। দেশের বেস্ট সেলিং স্কুটারের তকমা বছরের পর বছর ধরে এর জিম্মায়। এটির সিক্স জি ভার্সনে ১০৯.৫১ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন যুক্ত রয়েছে। যার ক্ষমতা ৭.৭৩ বিএইচপি ও ৮.৯০ এনএম টর্ক জেনেরেট হয়। সাথে রয়েছে CVT গিয়ার বক্স। স্কুটারতির এক্স শোরুম মূল্যে ৭৫,৩৪৭ টাকা থেকে ৮১,৩৪৮ টাকা পর্যন্ত।

Hero Pleasure Plus

একদিকে যেমন হোন্ডা অ্যাক্টিভা নিজের আভিজাত্য বজায় রেখেছে ঠিক তেমনই হিরো মটোকর্পের তৈরি প্লেজার প্লাস স্কুটারটি বহু বছর ধরেই ছুটে চলেছে স্বমহিমায়। বয়স্ক কিংবা মহিলা চালকদের কথা মাথায় রেখেই খানিকটা হালকা ওজনের এই স্কুটারটি বানানো হয়েছে। সাথে রয়েছে আকর্ষণীয় সব রঙ। হিরো প্লেজার প্লাসে ১১০.৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন আছে, যা থেকে ৭.৯ বিএইচপি শক্তি এবং ৮.৭০ এনএম টর্ক উৎপন্ন হয়। ৬৯,৬৩৮ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭৮,৫৩৮ টাকা (এক্স শোরুম) পর্যন্ত খরচ হবে এটি কিনতে।

TVS Jupiter

ফ্যামিলি স্কুটার হিসেবে পরিচিত টিভিএস জুপিটার অন্যতম সেরা একটি মডেল। এর অলিন্দে ১০৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে। যা থেকে ৭.৭ হর্সপাওয়ার উৎপন্ন হয়। টিভিএস জুপিটার এর বেস মডেলটির এক্স শোরুম মূল্য ৭২,১৯০ টাকা হলেও টপ মডেলটির ক্ষেত্রে তা হবে ৮৮,৪৯৮ টাকা।

Hero Xoom

এই মুহূর্তে দেশের ১১০ সিসি স্কুটারের জগতে একদম নতুন অতিথি হলো হিরো জুম। এই স্কুটারটিকে এগিয়ে চলতে সাহায্য করে ৮.০৫ বিএইচপি এবং ৮.৭ এনএম টর্ক উৎপাদনকারী ১১০.৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। দুর্ধর্ষ লুকস ও নানা ধরনের আধুনিক ফিচার সমৃদ্ধ হালকা ওজনের হিরো জুম এর দামে ৬৯,০৯৯ টাকা থেকে ৭৭,১৯৯ টাকা (এক্স শোরুম) অব্দি গিয়েছে।

Honda Dio

আজকের তালিকায় শেষ স্কুটারটি হল হোন্ডা ডিও। ছেলে এবং মেয়ে উভয়ের জন্যই আদর্শ এই এটি। হোন্ডা ডিওর এক্স শোরুম মূল্য ৬৮,৬২৫ টাকা থেকে শুরু করে ৭২,৬২৬ টাকা পর্যন্ত । এর মধ্যে চালিকাশক্তি যোগায় সিভিটি গিয়ার বক্স যুক্ত ১০৯.৫১ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন যা থেকে ৭.৬ বিএইচপি শক্তি এবং ৯ এনএম টর্ক উৎপন্ন হয়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন