Google Pixel Tablet: লঞ্চের দু’দিন আগেই গুগলের নতুন ট্যাবের দাম ও সব ফিচার্স ফাঁস, কী কী চমক থাকবে

আগামী ১০ মে আয়োজিত গুগল আই/ও ২০২৩ (Google I/O 2023) ইভেন্টে Google Pixel 7a, Google Pixel Fold এবং Google Pixel Buds A-series (Sky Blue)- এর…

আগামী ১০ মে আয়োজিত গুগল আই/ও ২০২৩ (Google I/O 2023) ইভেন্টে Google Pixel 7a, Google Pixel Fold এবং Google Pixel Buds A-series (Sky Blue)- এর মতো একাধিক নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে। তবে এবার লঞ্চ ইভেন্টের আগেই, আসন্ন Google Pixel ট্যাবলেটটিকে ভুলবশত অ্যামাজন জাপান-এর সাইটে তালিকাভুক্ত করা হয়েছে। যদিও লিস্টিংটি বর্তমানে সরিয়ে দেওয়া হয়েছে, কিন্তু তার মধ্যেই ই-কমার্স সাইটের তালিকায় আসন্ন ট্যাবলেটটির পোর্সেলিন এবং অলিভ গ্রিন কালার অপশনগুলি দৃষ্টি আকর্ষণ করেছে। এছাড়াও, Google Pixel ট্যাবলেটের অ্যামাজন তালিকাটি এর সম্পূর্ণ স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। তালিকা অনুযায়ী, আসন্ন ট্যাবলেটটি Google Tensor G2 চিপসেট দ্বারা চালিত হবে এবং ১০.৯৫ ইঞ্চির ডিসপ্লে অফার করবে। আসুন তাহলে গুগলের আসন্ন ট্যাবলেটটির ডিজাইনের রেন্ডার, স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে যা যা তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, সেগুলি জেনে নেওয়া যাক।

সামনে এল Google Pixel ট্যাবলেটের ডিজাইন রেন্ডার

এক রেডডিট ইউজার অপ্রত্যাশিভাবে অ্যামাজন জাপানের সাইটে গুগল পিক্সেল ট্যাবলেটের তালিকাটি স্পষ্ট করেছিলেন, যা প্রকাশ করে যে এই ট্যাবটি দুটি কালার ভ্যারিয়েন্টে আসবে – পোর্সেলিন এবং অলিভ গ্রিন। পোর্সেলিন কালারে মডেলটির সামনে একটি সাদা বেজেল দেখা যাবে এবং অলিভ গ্রিন ভ্যারিয়েন্টে কালো রঙের বেজেল থাকবে। তালিকায় স্পিকার ডকও দেখানো হয়েছে, যা ট্যাবলেটের সাথে চৌম্বকীয়ভাবে পোগো পিন দ্বারা সংযুক্ত হবে। স্পিকার ডকে একটি চার্জিং পোর্টও থাকবে বলে মনে করা হচ্ছে।

Google Pixel ট্যাবলেটের স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য

আসন্ন পিক্সেল ট্যাবলেটে ১০.৯৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে প্যানেল থাকবে, যা ২,৫৬০×১,৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। এটি ইউএসআই ২.০ স্টাইলাস সাপোর্ট করবে।
আসন্ন পিক্সেল ট্যাবলেটটি গুগলের টেনসর জি২ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি একই প্রসেসর যা গুগল পিক্সেল ৭ সিরিজের ফ্ল্যাগশিপগুলিতে ব্যবহার করা হয়েছে এবং আসন্ন গুগল পিক্সেল ৭এ-তেও থাকবে। পিক্সেল ট্যাবলেটে টেনসর জি২ ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত হবে। এছাড়াও, ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Google Pixel ট্যাবলেটে একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা থাকবে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ট্যাবটির সামনে আরেকটি ৮ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। এছাড়াও, চার্জিং এবং ডেটা ট্রান্সফারের জন্য এটিতে ইউএসবি ৩.১ জেন ১ টাইপ-সি পোর্ট থাকবে। কানেক্টিভিটির জন্য, Google Pixel ট্যাবলেটে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২ এবং আল্ট্রাওয়াইড ব্যান্ড সাপোর্ট করবে।

এছাড়াও, গুগল ট্যাবটিতে একটি কোয়াড-স্পিকার সেটআপও থাকতে পারে। Google Pixel ট্যাবলেটে পিছনে পোগো পিনও থাকবে, যা একটি স্পিকার ডকের সাথে সংযোগ সক্ষম করবে। এই স্পিকার ডকের সাথে, পিক্সেল ট্যাবলেটটি নেস্ট হাবের মতো স্মার্ট হোম সেন্টার হিসাবেও কাজ করবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Google Pixel ট্যাবলেটটি একটি ২৭ ওয়াট-আওয়ার ব্যাটারি অফার করবে এবং তালিকা অনুসারে এটি প্রায় ১২ ঘন্টা স্থায়ী হবে।

পরিশেষে দামের ক্ষেত্রে, অ্যামাজন জাপানের তালিকাটি থেকে জানা গেছে যে Google Pixel ট্যাবলেটের মূল্যে হবে ৮০,০০০ ইয়েন (প্রায় ৪৮,৫০০ টাকা)। গুগলের নয়া ট্যাবলেটটির বিক্রি আগামী ২০ জুন থেকে শুরু হবে বলে অনুমান করা হচ্ছে৷