মাত্র 11 হাজারে Hyundai Exter SUV-র বুকিং শুরু, Tata Punch এর জায়গা কি নিতে পারবে

এসইউভি (SUV) গাড়ির আসরে প্রতিপক্ষদের প্রস্তুতি দেখে দিশেহারা হুন্ডাই (Hyundai)। তাই Tata Punch সহ অন্যান্য মডেলকে টেক্কা দাতে মাইক্রো এসইউভি এক্সটার (Exter) লঞ্চের আগেই দেশের…

এসইউভি (SUV) গাড়ির আসরে প্রতিপক্ষদের প্রস্তুতি দেখে দিশেহারা হুন্ডাই (Hyundai)। তাই Tata Punch সহ অন্যান্য মডেলকে টেক্কা দাতে মাইক্রো এসইউভি এক্সটার (Exter) লঞ্চের আগেই দেশের বাজারে অগ্রিম বুকিং শুরুর কথা ঘোষণা করল দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। ১১,০০০ টাকার বিনিময়ে দেশে সংস্থার সমস্ত অথোরাইজড ডিলারশিপ থেকে গাড়িটির বুকিং করা যাচ্ছে। Hyundai Exter-এর স্থান সংস্থার লাইনআপে Grand i10 ও Aura-এর উপরে হলেও Venue-এর নিচেই জায়গা পেয়েছে এটি।

Hyundai Exter-এর বুকিং চালু হল

পাঁচ সিট বিশিষ্ট হুন্ডাই এক্সটার দেশের বাজারে বিভিন্ন গাড়ির সাথে সম্মুখ সমরে নামবে। যার মধ্যে রয়েছে – Tata Punch, Citroen C3, Nissan Magnite এবং Renault Kiger-এর এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট। শীঘ্রই গাড়িটি ভারত সহ একাধিক আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এদেশের সমস্ত শোরুমে পৌঁছে যাবে মাইক্রো এসইউভি মডেলটি।

Hyundai Exter ইঞ্জিন

Grand i10 Nios ও Aura-র আর্কিটেকচার Hyundai Exter-এও ব্যবহার করা হয়েছে। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে থাকছে একটি ১.২ লিটার NA পেট্রোল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৮৪ পিএস শক্তি এবং ১১৩ এন এম টর্ক উৎপন্ন হবে। এই একই ইঞ্জিন i10, i20, Aura এবং Venue-তেও উপস্থিত। গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ৫-স্পিড এএমটি বিকল্পে বেছে নেওয়া যাবে।

এন্ট্রি লেভেল এসইউভি গাড়িটি বিভিন্ন জ্বালানির বিকল্পে হাজির করা হবে। ১.২ লিটার পেট্রল ইঞ্জিনের সাথে ফ্যাক্টরি ফিটেক্স সিএনজি অপশন থাকবে। যাতে দেওয়া হবে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। আবার Grand i10 Nios-এর সাথে Exter-এর কেবিনের ফিচারের অসংখ্য সাদৃশ্য চোখে পড়বে।

Hyundai Exter ফিচার্স

Hyundai Exter-এর ফিচারের তালিকায় থাকবে অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি সহ টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, মাউন্টেড কন্ট্রোল সমেত মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল, একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টপ-এন্ড ভ্যারিয়েন্টে একাধিক এয়ারব্যাগ। Casper-এর সাথে গাড়িটির বহিরঙ্গের মিল থাকলেও কিছু বৈসাদৃশ্যও নজরে পড়বে।