ফ্ল্যাগশিপ কিলার Poco F5 ও F5 Pro-র গ্র্যান্ড এন্ট্রি, তাক লাগানো ফিচার্স, সাধ্যের মধ্যেই দাম

পোকো প্রত্যাশামতোই তাদের লেটেস্ট Poco F5 সিরিজটি বিশ্ব বাজারে লঞ্চ করেছে। এই লাইনআপে একটি স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত রয়েছে। যদিও উভয় ডিভাইসই বিশ্ব বাজারে…

পোকো প্রত্যাশামতোই তাদের লেটেস্ট Poco F5 সিরিজটি বিশ্ব বাজারে লঞ্চ করেছে। এই লাইনআপে একটি স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত রয়েছে। যদিও উভয় ডিভাইসই বিশ্ব বাজারে এসেছে তবে ভারতীয় মার্কেটে শুধুমাত্র Poco F5 মডেলটি উপলব্ধ হবে। F5 এবং F5 Pro হল যথাক্রমে Redmi Note 12 Turbo এবং Redmi K60-এর রিব্র্যান্ডেড ভার্সন যা ইতিমধ্যেই চীনে উপলব্ধ। Poco F5 সিরিজের উভয় মডেলই ওলেড ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং অ্যান্ড্রয়েড ১৩ অফার করে। আবার স্ট্যান্ডার্ড মডেলটি Qualcomm Snapdragon 7+ Gen 2 চিপসেট দ্বারা চালিত, অন্যদিকে প্রো ভ্যারিয়েন্টে Snapdragon 8+ Gen 1 প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। আসুন তাহলে এই ফোনগুলির দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Poco F5 এবং F5 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

পোকো এফ৫ এবং এফ৫ প্রো-তে ৬.৬৭ ইঞ্চির ১২-বিট নমনীয় ওলেড (OLED) স্ক্রিন রয়েছে। উভয় ডিভাইসেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,০০০ নিট পিক ব্রাইটনেস, ডলবি ভিশন এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। তবে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটির ডিসপ্লেতে ফুলএইচডি+ রেজোলিউশন রয়েছে, যেখানে প্রো মডেলটি ডাব্লিউকিউএইচডি+ রেজোলিউশন অফার করে। উভয় ফোনেই একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

পোকো এফ৫ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭প্লাস জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যেখানে এফ৫ প্রো-এ ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। দুটি ফোনেই ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যায়। হিট ডিসিপেশনের জন্য, লিকুইড কুলিং ভেপার চেম্বার রয়েছে।

ফটোগ্রাফির জন্য, পোকো এফ৫ এবং এফ৫ প্রো-এর পিছনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর বর্তমান৷ আর সেলফি ও ভিডিও কলিংয়ের সামনে, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। দুটি ফোনেই অপটিক্যাল এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F5 এবং F5 Pro মডেলগুলি যথাক্রমে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫,১৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। উভয়ই ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। প্রো ভ্যারিয়েন্টটিতে পৃথকভাবে ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে। Poco F5 এবং F5 Pro অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

পোকোর নয়া স্মার্টফোনগুলির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে একটি ইউএসবি-সি পোর্ট, ৩.৫ মিলিমিটার জ্যাক, আইআর ব্লাস্টার, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি এবং ৫জি৷ ডিভাইসগুলিতে একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরও রয়েছে।

Poco F5 এবং F5 Pro-এর মূল্য এবং লভ্যতা

ভারতে, Poco F5-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলগুলির দাম রাখা হয়েছে যথাক্রমে ২৯,৯৯৯ টাকা এবং ৩৩,৯৯৯ টাকা। লঞ্চ অফার হিসাবে, আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীরা ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ছাড় পেয়ে যাবেন। স্মার্টফোনটিকে ইলেকট্রিক ব্লু, স্নোস্টর্ম হোয়াইট এবং কার্বন ব্ল্যাক কালার অপশনে বেছে নেওয়া যাবে। এদেশে ১৬ মে থেকে Poco F5-এর সেল শুরু হবে।