অবিশ্বাস্য লাগলেও সত্যি! Tecno-র নতুন ফোনে সাতটি ক্যামেরা, পিছনে ফেলবে iPhone-কেও?

টেকনো (Tecno) ক্ল্যামশেল ডিজাইনের নতুন ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Tecno Phantom V Yoga নামে আত্মপ্রকাশ করবে। লঞ্চের আগে চীনের এক…

টেকনো (Tecno) ক্ল্যামশেল ডিজাইনের নতুন ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Tecno Phantom V Yoga নামে আত্মপ্রকাশ করবে। লঞ্চের আগে চীনের এক ওয়েবসাইটে দেখা গেছে একে। সেখানে ফ্লিপ ফোনটির বিভিন্ন স্পেসিফিকেশন উল্লেখ করা হয়েছে। নয়া Phantom V Yoga ফোনটি Tecno AD11 মডেল নম্বরটি বহন করে এবং এটি MediaTek Dimensity 8050 প্রসেসররের সঙ্গে আসতে পারে। তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল, এটিতে ৩২ মেগাপিক্সেলের সেলফি সেন্সরের পাশাপাশি ছয়টি রিয়ার ক্যামেরা থাকবে বলে জানা গেছে। আসুন তাহলে Tecno Phantom V Yoga-এর ফাঁস হওয়া বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Tecno Phantom V Yoga-এর ছবি ও মূল স্পেসিফিকেশন

টুইটার ইউজার ব্রোনিয়া একটি চীনা প্ল্যাটফর্মে স্পট করা নতুন টেকনো ফ্যান্টম ভি যোগা-এর কিছু হ্যান্ডস-অন ছবি শেয়ার করেছেন। ল্যাভেন্ডার কালারের ফোনটির মডেল নম্বর Tecno AD11। জানা গেছে যে, ফ্যান্টম ভি যোগা ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে। টেকনোর এই ফোল্ডেবল স্মার্টফোনটিতে মোট সাতটি ক্যামেরা রয়েছে বলে দাবি করা হয়েছে, যার মধ্যে ছয়টি পিছনে সেন্সর এবং একটি সামনে থাকবে। টেকনো ফ্যান্টম ভি যোগা-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেল ১-ইঞ্চি সেন্সর, ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা, ৩২ মেগাপিক্সেল লেন্স, ৮ মেগাপিক্সেল সেন্সর, ৫ মেগাপিক্সেলের ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।

এছাড়া, Tecno Phantom V Yoga মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এই ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক লেটেস্ট হাইওএস (HiOS) ইউজার ইন্টারফেসে রান করবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Phantom V Yoga-তে ৬৬ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে৷ এটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন অফার করতে পারে। তবে, এতে কোনো আউটার ডিসপ্লে থাকবে না।

Tecno Phantom V Yoga-এর লঞ্চের তারিখ বা প্রত্যাশিত মূল্য সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে, ওই টুইটার ইউজার উল্লেখ করেছেন যে, চীনের মার্কেটে এই ফোল্ডেবলটির দাম প্রায় ৮,৯০০ ইউয়ান (প্রায় ১,০৫,৫৭৫ টাকা) হবে। টেকনো এখনও আনুষ্ঠানিকভাবে স্মার্টফোনটির স্পেসিফিকেশন বা অস্তিত্ব নিশ্চিত করেনি।