দেখলেই কিনতে ইচ্ছা হবে, Vivo S17e দুর্ধর্ষ ক্যামেরা ও ফাটাফাটি ফিচার্সের সঙ্গে লঞ্চ হয়ে গেল

ভিভো (Vivo) তাদের S17 সিরিজের প্রথম স্মার্টফোন হিসাবে Vivo S17e চীনে লঞ্চ করে ফেলেছে। যদিও তার আগেই ভুলবশত ভিভোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটির প্রায় সব…

ভিভো (Vivo) তাদের S17 সিরিজের প্রথম স্মার্টফোন হিসাবে Vivo S17e চীনে লঞ্চ করে ফেলেছে। যদিও তার আগেই ভুলবশত ভিভোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটির প্রায় সব তথ্যই প্রকাশ্যে এসেছিল। এখন Vivo S17e এর সমস্ত তথ্যই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে কোম্পানি। ফোনটিতে ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এটি মিডিয়াটেকের অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত, সঙ্গে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ আছে। এছাড়াও, Vivo S17e এর হাইলাইট ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে এই নবাগত ভিভো ফোনটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo S17e-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো এস১৭ই-এ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ কার্ভড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, এইচডিআর১০+ সাপোর্ট, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ অক্টা-কোর প্রসেসর আছে এতে, যা মালি-জি৬১০ এমসি৪ জিপিইউ-এর সাথে যুক্ত। সর্বোচ্চ ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজ মিলবে। ভিভো এস১৭ই অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক অরিজিন ওএস ৩ (Origin OS 3) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo S17e-এর রিয়ার প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ রয়েছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স দ্বারা গঠিত। সেলফি এবং ভিডিও কল করার জন্য, এই ফোনের সমানে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo S17e ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। Vivo S17e-তে ৫জি স্ট্যান্ড-অ্যালোন/নন স্ট্যান্ড-অ্যালোন সাপোর্ট, ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৬ ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, এনএফসি, স্টেরিও স্পিকার এবং হাই-রেস অডিও সাপোর্ট রয়েছে।

Vivo S17e-এর মূল্য এবং লভ্যতা

Vivo S17e-এ কুইক স্যান্ড গোল্ড, সানি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক-এর মতো কালার অপশনে চীনের বাজারে এসেছে। এর বেস ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,৭৮৫ টাকা)। উচ্চতর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,১৫০ টাকা) মূল্যে কেনা যাবে। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম ২,৪৯৯ (প্রায় ২৯,৫১০ টাকা)। ফোনটি ভারতে কবে আসবে, তা অজানা।