Bajaj-Triumph এর প্রথম বাইকে থাকবে সম্পূর্ণ নতুন শক্তিশালী ইঞ্জিন, কত সিসির জেনে নিন

আগামী মাসেই বাজাজ-ট্রায়াম্ফ (Bajaj-Triumph) এর যৌথ ভাবে তৈরি মোটরসাইকেলের আত্মপ্রকাশের খবর প্রকাশ্যে আসতেই বাইকপ্রেমীদের মধ্যে উদ্দীপনা চরমে। জুনের চতুর্থ সপ্তাহে লন্ডনের অভিষেক ঘটতে চলেছে নয়া…

আগামী মাসেই বাজাজ-ট্রায়াম্ফ (Bajaj-Triumph) এর যৌথ ভাবে তৈরি মোটরসাইকেলের আত্মপ্রকাশের খবর প্রকাশ্যে আসতেই বাইকপ্রেমীদের মধ্যে উদ্দীপনা চরমে। জুনের চতুর্থ সপ্তাহে লন্ডনের অভিষেক ঘটতে চলেছে নয়া বাইকটির। সূত্রের দাবি, বাইকটি দু’টি ভার্সনে লঞ্চ করা হতে পারে। যার মধ্যে একটি স্ক্র্যাম্বলার এবং অপরটি রোডস্টার মডেল হওয়ার সম্ভাবনা।

Bajaj-Triumph-এর মোটরসাইকেল জুনে লঞ্চ হচ্ছে

বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে, বাজাজ-ট্রায়াম্ফ এর বাইকটি একটি নতুন ৪০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে। তাৎপর্যপূর্ণ বিষয় হল, KTM-এর ইঞ্জিনের সাথে পাওয়ারট্রেনটির কোনও মিল থাকবে না। অর্থাৎ সম্পূর্ণভাবে নতুন হবে ওই ইঞ্জিন। বাজাজ-ট্রায়াম্ফের পাওয়ারট্রেনটি লিকুইড কুলিং সিস্টেম ও মিড-রেঞ্জে বেশি পাওয়ার দেওয়ার জন্য টিউন করা হতে পারে।

Bajaj-Triumph বাইকের সম্ভাব্য দাম ও ফিচার্স

ভারতে বাজাজ-ট্রায়াম্ফের প্রত্যক্ষ প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Royal Enfield-এর ৩৫০ সিসি বাইকগুলি। এদিকে আসন্ন নতুন বাইকের দাম ভারতীয় ক্রেতাদের আর্থিক সঙ্গতির কথা বিবেচনা করেই ধার্য করা হবে বলে আশা করা হচ্ছে। যা ৩-৪ লক্ষ টাকার মধ্যে রাখা হতে পারে।

বাজাজ-ট্রায়াম্ফের আসন্ন মোটরসাইকেলটি টেস্টিং জানানোর সময় একাধিকবার দেখা গিয়েছে। এতে উপস্থিত কয়েকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক, রিয়ার মোনোশক, অ্যালয় হুইল, সামনে ও পেছনে সিঙ্গেল ডিস্ক সেটআপ, গোলাকৃতি হেডলাইট, টার্ন ইন্ডিকেটর, বার এন্ড মিরর ইত্যাদি।