Xiaomi CiVi 3 বিশ্বের প্রথম স্মার্টফোন, যা নয়া Dimensity 8200 Ultra প্রসেসরের সঙ্গে আসছে

বিগত কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে যে, শাওমি (Xiaomi) মহিলা ক্রেতাদের লক্ষ্য করে Civi সিরিজের পরবর্তী স্মার্টফোনটি লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। গত জানুয়ারিতে একটি সূত্র মারফৎ…

বিগত কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে যে, শাওমি (Xiaomi) মহিলা ক্রেতাদের লক্ষ্য করে Civi সিরিজের পরবর্তী স্মার্টফোনটি লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। গত জানুয়ারিতে একটি সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, আসন্ন Xiaomi Civi 3-এ Dimensity 8200 চিপসেট ব্যবহার করা হবে। এটি MediaTek-এর একটি ৫জি প্রসেসর যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। এটি বর্তমানে Redmi K60e, Vivo V27 Pro এবং Vivo S16 Pro-এর মতো স্মার্টফোনগুলিকে শক্তি জোগায়। আর এখন শাওমির তরফে নিশ্চিত করা হয়েছে যে, আপকামিং Civi 3 বিশ্বের ফোন হিসাবে Dimensity 8200 Ultra নামের একটি চিপসেটের সঙ্গে আসবে, যা আসলে Dimensity 8200-এরই একটি কাস্টম ভ্যারিয়েন্ট।

Xiaomi Civi 3-এর প্রসেসরের নাম ঘোষণা

শাওমি জানিয়েছে যে, তাদের পরবর্তী সিভি সিরিজের হ্যান্ডসেট, শাওমি সিভি ৩-এ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি, ডাইমেনসিটি ৮২০০ মোট আটটি কোর নিয়ে গঠিত, যার মধ্যে একটি কর্টেক্স-এ৭৮ কোর ৩.১ গিগাহার্টজে রান করে, তিনটি কর্টেক্স-এ৭৮ কোরের ক্লক স্পিড ২.৮৫ গিগাহার্টজ এবং চারটি কর্টেক্স-এ৫৫ কোরকে ২.০ গিগাহার্টজ গতিতে ক্লক করা হয়েছে। এটিতে মালি-জি৬১০ এমসি৬ গ্রাফিক্স প্রসেসরও যুক্ত রয়েছে। ডাইমেনসিটি ৮২০০ চিপটি ১৭ গিগাবাইট/সেকেন্ড পর্যন্ত গতি সহ ৫জি সংযোগ সাপোর্ট করে। এটি ওয়াই-ফাই ৬ই এবং ব্লুটুথ ৫.৩ সাপোর্ট করে।

এদিকে, শোনা যাচ্ছে, শাওমি সিভি ৩ স্মার্টফোনটিতে কার্ভড এজ সহ ৬.৫৫ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা তার পূর্বসূরি সিভি ২-এর অনুরূপ। ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ থাকতে পারে। আর ডিভাইসটির রিয়ার প্যানেলে সনি আইএমএক্স৮০০-সিরিজের প্রাইমারি ক্যামেরা দেখা যাবে, যা তার দুর্দান্ত ইমেজিং পাওয়ারের জন্য পরিচিত।

মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০-আল্ট্রা চিপসেট দ্বারা চালিত Xiaomi Civi 3 অসাধারণ কর্মক্ষমতা এবং দক্ষতা প্রদান করবে বলেই অনুমান। এটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ একাধিক মেমরি অপশনে আসবে বলে আশা করা হচ্ছে। দ্রুত চার্জ হওয়ার জন্য, হ্যান্ডসেটটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন