MyBSNL: এক ক্লিকেই সমস্ত পরিষেবা, BSNL গ্রাহকদের জন্য খুশির খবর

4G নেটওয়ার্ক চালু নিয়ে চলা চর্চার মধ্যেই অতিসম্প্রতি একটি ন্যাশনাল ইভেন্টের আয়োজন করেছিল BSNL বা Bharat Sanchar Nigam Limited। আর এই ইভেন্টের পর রাষ্ট্রায়ত্ত টেলিকম…

4G নেটওয়ার্ক চালু নিয়ে চলা চর্চার মধ্যেই অতিসম্প্রতি একটি ন্যাশনাল ইভেন্টের আয়োজন করেছিল BSNL বা Bharat Sanchar Nigam Limited। আর এই ইভেন্টের পর রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি গ্রাহকদের জন্য এবং পরিষেবার উন্নতির লক্ষ্যে বেশ কিছু নতুন ঘোষণা করেছে। সংবাদমাধ্যম Telecomtalk-এর রিপোর্ট অনুযায়ী, BSNL-এর ইভেন্টের অন্যতম প্রধান হাইলাইটই ছিল MyBSNL অ্যাপে নতুন ফিচার এবং আপগ্রেড আনা। সেক্ষেত্রে এই মোবাইল অ্যাপটি এবার গ্রাহক যোগাযোগের প্রধান মাধ্যম হয়ে উঠবে বলে BSNL বোর্ডের ডিরেক্টর (কনজিউমার ফিক্সড অ্যাক্সেস) শ্রী বিবেক বানজাল জানিয়েছেন। তাঁর মতে, সংস্থা নিজের গ্রাহকদের জিরো-টাচ পরিষেবা দিতে এই প্ল্যাটফর্মটিকে বিকশিত করেছে।

নতুন আপগ্রেডের পর MyBSNL অ্যাপে মিলবে এইসব পরিষেবা

আপগ্রেডেড মাই-বিএসএনএল অ্যাপটি বিএসএনএল গ্রাহকদের পরিষেবা সংক্রান্ত সর্বাঙ্গীন সমাধান তথা সমস্ত মোবাইল পরিষেবা পরিচালনা করার সুবিধা দেবে বলে জানা গিয়েছে। এক্ষেত্রে এই অ্যাপে যে সমস্ত ফিচার মিলবে তা হল –

১. নতুন ড্যাশবোর্ড: আপডেটের পর মাই-বিএসএনএল অ্যাপটিতে একটি নতুন ইন্টারেক্টিভ ড্যাশবোর্ড দেখা যাবে যা ইউজারদের তাদের মোবাইল নম্বর সম্পর্কিত সমস্ত প্রাসঙ্গিক তথ্য প্রদান করবে।

২. রিচার্জের সুবিধা: এবার থেকে মাই-বিএসএনএল অ্যাপের মাধ্যমে রিচার্জ করা আরও সহজ হয়ে যাবে, কারণ এটি ওয়ান-টাচ রিচার্জ এবং টপ আপ রিচার্জের অপশন দেবে।

৩. পোস্টপেইড বিল পেমেন্ট: মাই-বিএসএনএল অ্যাপের মাধ্যমে পোস্টপেইড ইউজাররা তাদের কানেকশনের বিল পেমেন্ট করতে সক্ষম হবেন। এছাড়াও অ্যাপটি ইউজারদের কারেন্ট বিল, আন-বিলড্ অ্যামাউন্ট এবং বকেয়া ব্যালেন্সের মতো তথ্যও সরবরাহ করবে।

৪. অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট: বিএসএনএল গ্রাহকরা এখন অ্যাপে অন্যান্য বিএসএনএল নম্বরও যোগ করতে এবং সেগুলির পরিষেবা পরিচালনা করতে পারবেন।

কীভাবে MyBSNL অ্যাপ ব্যবহার করবেন?

মাই-বিএসএনএল অ্যাপটি ব্যবহার করার জন্য প্রথমে এটি ডাউনলোড করে নিজের বিএসএনএল নম্বর ব্যবহার করে লগইন করতে হবে। এক্ষেত্রে একবার ওটিপি (OTP) ভেরিফিকেশন হয়ে গেলেই এর সমস্ত সুবিধা অ্যাক্সেস করা যাবে।