শাওমি, রিয়েলমিদের দলে নাম লেখাল Honor, 200MP ক্যামেরার সঙ্গে দুর্ধর্ষ ফোন আনছে

অনর (Honor) তাদের প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোনের নতুন লাইনআপ, Honor 90 সিরিজ লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা আগামী ২৯ মে চীনে উন্মোচন করা হবে। লঞ্চের…

অনর (Honor) তাদের প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোনের নতুন লাইনআপ, Honor 90 সিরিজ লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা আগামী ২৯ মে চীনে উন্মোচন করা হবে। লঞ্চের আগে, ব্র্যান্ডটি এখন আসন্ন সিরিজের ফোনগুলির প্রতি ক্রেতাদের আকর্ষিত করতে প্রোমোশনাল টিজার প্রকাশ করা শুরু করেছে। লেটেস্ট একটি টিজারের মাধ্যমে Honor 90 এবং 90 Pro উভয়েরই ডিজাইন প্রকাশ্যে এসেছে। এবার ব্র্যান্ডের তরফে Honor 90 সিরিজের কয়েকটি বৈশিষ্ট্য সামনে আনা হয়েছে। জানা যাচ্ছে, অনরের ফোনগুলি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, আই-ফ্রেন্ডলি ডিমিং এবং বড় ব্যাটারির সাথে বাজারে পা রাখবে।

Honor 90 সিরিজে ব্যবহৃত হবে ২০০ মেগাপিক্সেলের HP3 সেন্সর

অনর ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট)-এ একটি পোস্ট শেয়ার করে নিশ্চিত করেছে যে, নতুন অনর ৯০ সিরিজের ডিভাইসগুলির রিজার্ভেশন প্রক্রিয়া ইতিমধ্যেই চীনে আরম্ভ হয়ে গেছে। এর সাথেই কোম্পানি জানিয়েছে যে, ফোনগুলিতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। আর এতে বর্তমান প্রজন্মের অনর ৮০ প্রো-এ ব্যবহৃত একই স্যামসাং আইএসওসেল এইচপি৩ (ISOCELL HP3) সেন্সর ব্যবহার করার সম্ভাবনা খুবই বেশি। তবে, জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, অনর ৯০ সিরিজের সেন্সরের রেজোলিউশন আগের মতো ১৬০ মেগাপিক্সেলে সীমাবদ্ধ করা হবে না। বরং এবার কোম্পানিটি এই সেন্সরের পূর্ণ সম্ভাবনাকে কাজে লাগাবে, যা হল ২০০ মেগাপিক্সেল।

শুধু তাই নয়, অনর মলে লাইভ হওয়া অফিসিয়াল ওয়েইবো পোস্টারটি প্রকাশ করেছে যে, অনর ৯০ এবং অনর ৯০ প্রো-এ “জিরো-রিস্ক ডিমিং আই প্রোটেকশন স্ক্রিন” এবং বিল্ট-ইন ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। অনর ৯০ সিরিজে ৩,৮৪০ হার্টজ পিডাব্লিউএম জিরো-রিস্ক ডিমিং আই প্রোটেকশন স্ক্রিন ব্যবহার করা হবে।

এগুলি দেখে বোঝাই যাচ্ছে যে, Honor 90 সিরিজের বেশিরভাগ প্রধান স্পেসিফিকেশনের ক্ষেত্রে খুব বেশি পরিবর্তন পরিলক্ষিত হবে না। টপ-এন্ড মডেলটি তার পূর্বসূরির মতোই একই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপ দ্বারা চালিত হবে এবং ১.৫কে (1.5K) হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং কেন্দ্রিক ডুয়েল-হোল কার্ভড স্ক্রিন অফার করবে। তবে, Honor 90 লাইনআপের হ্যান্ডসেটগুলির মূল্য আগের মডেলের মতোই থাকবে নাকি কোম্পানি এগুলিকে বর্ধিত মূল্যের সাথে লঞ্চ করবে, তাই এখন দেখার।