Oppo K11X: 108MP ক্যামেরা ও 67W ফাস্ট চার্জিং সহ বাজারে দুর্দান্ত ফোন আনল ওপ্পো

ওপ্পো (Oppo) নিঃশব্দে চীনের বাজারে একটি নতুন K-সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Oppo K11x। লেটেস্ট ডিভাইসটি K10x-এর উত্তরসূরি হিসেবে এসেছে, যা গত বছরের সেপ্টেম্বরে…

ওপ্পো (Oppo) নিঃশব্দে চীনের বাজারে একটি নতুন K-সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Oppo K11x। লেটেস্ট ডিভাইসটি K10x-এর উত্তরসূরি হিসেবে এসেছে, যা গত বছরের সেপ্টেম্বরে আত্মপ্রকাশ করেছিল। Oppo K11x তার পূর্বসূরির তুলনায় একাধিক বিভাগে আপগ্রেড সহ এসেছে। ফোনটিতে ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন তাহলে এই নবাগত ওপ্পো ফোনটির সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Oppo K11x-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ওপ্পো কে১১এক্স ৬.৭ ইঞ্চির এলসিডি স্ক্রিনের সাথে এসেছে, যার ওপরে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত রয়েছে। এই ডিসপ্লেটি ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে। কে১১এক্স-তে বক্সি ফর্ম ফ্যাক্টর দেখা যায় এবং এর রিয়ার প্যানেলে উল্লম্বভাবে সজ্জিত দুটি ক্যামেরা রিং বর্তমান।

নিরাপত্তার জন্য, ফোনটির পাওয়ার বাটনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত। এতে ভার্চুয়াল র‍্যাম সম্প্রসারণ প্রযুক্তি সহ সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ মিলবে। ফোনটির তাপমাত্রা নিয়ন্ত্রণ করার জন্য রয়েছে হিট ডিসিপেশন সিস্টেম।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো কে১১এক্স-এর রিয়ার প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট উপস্থিত রয়েছে।

এই নয়া ওপ্পো ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ (ColorOS 13.1) ইউজার ইন্টারফেসে রান করে। এছাড়া, ওপ্পো কে১১এক্স-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ইউএসবি-সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি এবং জিপিএস।

Oppo K11x-এর মূল্য, রঙের বিকল্প এবং লভ্যতা

চীনের মার্কেটে Oppo K11x তিনটি মেমরি কনফিগারেশনে উপলব্ধ। ফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি দাম যথাক্রমে ১,৪৯৯ রেনমিনবি (প্রায় ১৭,৬২০ টাকা) এবং ১,৬৯৯ রেনমিনবি (প্রায় ২০,০০০ টাকা)। আর টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি বিকল্পটির দাম ১,৮৯৯ রেনমিনবি (প্রায় ২২,৩২০ টাকা)। হ্যান্ডসেটটি জেড ব্ল্যাক এবং পার্ল – এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে। ওপ্পোর এই K-সিরিজের ফোনটি কবে ভারতে লঞ্চ হবে, সে সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।