ChatGPT-র নামে চলছে বোকা বানানোর ব্যবসা, এই 5 অ্যাপ থেকে সাবধান থাকুন

বিগত কয়েক মাসে স্মার্টফোন এবং ইন্টারনেটের মতই আমাদের জীবনে একটা বড় জায়গা করে নিয়েছে ChatGPT। মূলত এই AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুলটির কার্যক্ষমতাকে কাজে লাগিয়ে…

বিগত কয়েক মাসে স্মার্টফোন এবং ইন্টারনেটের মতই আমাদের জীবনে একটা বড় জায়গা করে নিয়েছে ChatGPT। মূলত এই AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুলটির কার্যক্ষমতাকে কাজে লাগিয়ে এখন আমরা নানাবিধ প্রযুক্তিগত কাজ তো করছিই, আবার এটির সাথে কথোপকথন চালিয়ে সময়ও কাটাচ্ছেন অনেকেই। উত্তরোত্তর ChatGPT সম্পর্কে মানুষের আগ্রহ বাড়ছে। এমতাবস্থায় আপনি যদি আপনার মোবাইলে AI ভিত্তিক ChatGPT অ্যাপ ইন্সটল করে থাকেন, তাহলে সবার আগে আপনার কাজ হবে এটি নকল কিনা তা চেক করা। কারণ, OpenAI-এর এই চ্যাটবটের বাড়বাড়ন্তকে কাজে লাগিয়ে বাজারে প্রচুর ভুয়ো অ্যাপ উপলব্ধ হয়েছে। এর আগেও বেশ কয়েকবার বিষয়টি সামনে এসেছে, আবিষ্কৃত হয়েছে এরকম কিছু ভুয়ো অ্যাপ। সেক্ষেত্রে আজ আমরা এমন পাঁচটি নকল ChatGPT অ্যাপ সম্পর্কে বলব, যেগুলি ডাউনলোড করা একেবারেই উচিত নয় বা আপনার ফোনে এগুলি থাকলে অবিলম্বে আন-ইনস্টল করুন। নচেৎ হতে পারে হিতে বিপরীত!

এই পাঁচটি ChatGPT অ্যাপ একেবারেই ভুয়ো

১. Open Chat GPT – AI Chatbot app: গুগল প্লে স্টোরের তালিকায় উপলব্ধ এই অ্যাপে চ্যাটজিপিটির নির্মাতা ওপেনএআইয়ের লোগোর অনুরূপ একটি লোগো রয়েছে। এর ডেভেলপাররা দাবি করেন যে, এটি জিপিটি চ্যাটের একটি বিকল্প। তবে রিপোর্ট অনুযায়ী, অ্যাপটির ফ্রি ভার্সনে প্রচুর অ্যাড-অন রয়েছে। এছাড়া এটি ইউজারদের কিছু সীমাবদ্ধতার মধ্যে রাখে।

২. AI Chatbot – Ask AI Assistant: এই অ্যাপ ইউজারকে ৩ দিনের ফ্রি ট্রায়ালের জন্য সাইন আপ করতে বলে৷ ট্রায়াল শেষ হওয়ার পরে, এর সাপ্তাহিক সাবস্ক্রিপশন ফি দিতে হয় ৬ ডলার (প্রায় ৪৭৮ টাকা)।

৩. AI Chat GBT – Open Chatbot app: এই চ্যাটবট অ্যাপ চ্যাটজিপিটির মতো করে আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করে। আর এটিও প্রথমে ফ্রি ট্রায়াল কিনতে বা সাইন আপ করার প্রলোভন দেখায়, পরে ইউজারদের নিতে হয় মাসিক সাবস্ক্রিপশন।

৪. AI Chat – Chatbot AI Assistant: এই অ্যাপটিতে হুবহু চ্যাটজিপিটির মোবাইল সাইটের মতো ইউজার ইন্টারফেস রয়েছে। এদিকে ইনস্টল করার সময়, অ্যাপটি অন্যান্য অ্যাপ এবং ওয়েবসাইটে ইউজার কী করছে সেইসব কার্যকলাপ ট্র্যাক করার অনুমতি চায়। উপরন্তু, এটি প্রায়ই ব্যবহারকারীদের প্রতি সপ্তাহে ৮ ডলার চার্জ বিশিষ্ট সাবস্ক্রিপশন নিতে উৎসাহিত করে৷

৫. Genie – AI Chatbot: জিনি এআই চ্যাটবট অ্যাপও ইউজারদের অন্যান্য অ্যাপ এবং ওয়েবসাইটে কার্যকলাপ ট্র্যাক করার অনুমতির পাশাপাশি অ্যাপটিকে রেট দেওয়ার অনুমতি চায়। এছাড়াও এটি নোটিফিকেশন পাঠাতে চায়। শুধু তাই নয়, এটিও ফ্রি ট্রায়ালের ফাঁদে ফেলে ইউজারকে দীর্ঘমেয়াদী প্ল্যানে (প্রতি সপ্তাহে খরচ ৭ ডলার) সাবস্ক্রাইব করার জন্য আকর্ষিত করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন