বাড়বে মাইলেজ, পকেটের চাপ কমাতে ইথানল চালিত নতুন Hunter 350 আনল Royal Enfield

চলতি মাস থেকে ভারতে নয়া নির্গমন বিধি লাগু হওয়ার পর থেকে বিভিন্ন কোম্পানি ইঞ্জিন আপগ্রেড করে গাড়ির নতুন ভার্সন বাজারে আনছে। সেই দৌড়ে পিছিয়ে নেই…

চলতি মাস থেকে ভারতে নয়া নির্গমন বিধি লাগু হওয়ার পর থেকে বিভিন্ন কোম্পানি ইঞ্জিন আপগ্রেড করে গাড়ির নতুন ভার্সন বাজারে আনছে। সেই দৌড়ে পিছিয়ে নেই রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। তাদের লেটেস্ট মডেল Hunter 350-এর OBD2 ও E20 (আশি শতাংশ পেট্রল ও কুড়ি শতাংশ ইথানল) ভার্সন এবার সমস্ত ডিলারশিপে পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু করল সংস্থা। নতুন মডেলটির অন্যান্য বৈশিষ্ট্যে আর কোন পরিবর্তন ঘটানো হয়নি।

Royal Enfield Hunter 350-এর ওবিডি২ ভার্সন আসছে

2023 Royal Enfield Hunter 350-এর ট্যাঙ্কে ‘E20’-এর একটি ছোট্ট স্টিকার লাগানো থাকবে। যেটি ব্যবহারকারী চাইলে তুলেও দিতে পারবেন। নতুন ভার্সনে আগের মতোই থাকছে একটি ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক ইঞ্জিন। যা থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.১১ বিএইচপি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। গিয়ারের সংখ্যা পাঁচ।

হান্টার ৩৫০-এর পাওয়ারট্রেন আগে থেকেই Classic 350 ও Meteor 350-তেও দেওয়া হয়েছে। তবে এদের প্রতিটির টিউনিং আলাদা। হান্টার ৩৫০-এর ক্রুজিং স্পিড বাকি দুই মডেলের তুলনায় কম। আবার এর এগজস্ট নোটটিও আলাদা। সাসপেনশনের দায়িত্ব সামলাতে এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবসর্বার।

প্রসঙ্গত, রয়্যাল এনফিল্ড বর্তমানে ভারতের বাজারে সাতটি নতুন মোটরসাইকেল লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। প্রতিটি আলাদা সেগমেন্টের। এবছরের শুরুতে সংস্থাটি ফ্ল্যাগশিপ ক্রুজার বাইক Super Meteor 650 লঞ্চ করেছিল। আবার সম্প্রতি সংস্থাটি Interceptor 650 ও Continental GT 650-তে আপডেট দিয়েছে।