ভারতে তৈরি উচ্চমানের বৈদ্যুতিক স্কুটার বিদেশে বিক্রির জন্য গাঁটছড়া বাঁধল দুই দেশীয় সংস্থা

Avatar

Published on:

Electric One Energy & RunR Mobility together sell E-Scooters abroad

বৈদ্যুতিক যানবাহন নির্মাতা রানার মোবিলিটি (RunR Mobility) এবং ইভি সুপার চেইন স্টোর ইলেকট্রিক ওয়ান এনার্জি (Electric One Energy) দেশ ও দেশের বাইরে উচ্চগতির ইলেকট্রিক স্কুটার বিক্রির উদ্দেশ্যে গাঁটছড়া বন্ধনের কথা ঘোষণা করল। এর ফলে রানার মোবিলিটির টু-হুইলার আরও সস্তা এবং সহজলভ্য হবে ক্রেতাদের কাছে। ফলে আরও বেশি সংখ্যক ভারতীয় এবং বিদেশি ক্রেতাদের হৃদয়ে দাগ কাটতে পারবে এগুলি।

রানার মোবিলিটির প্রতিষ্ঠাতা সেতুল শাহ এবং ইলেকট্রিক ওয়ান এনার্জির অমিত দাস (প্রতিষ্ঠাতা এবং সিইও ) বলেন, “ইলেকট্রিক টু হুইলারের সকল সংস্থাই বর্তমানে বাজারের নেতৃত্ব প্রদান করতে চাইছে। যাতে এদেশে একটি সম্পূর্ণ বৈদ্যুতিক যানবাহনের ইকো সিস্টেম গড়ে তোলা যায়। আমরা সে উদ্দেশ্যেই কাঁধে কাঁধ রেখে এগিয়ে চলার উদ্দেশ্যে জোটবদ্ধ হয়েছি।”

গুজরাতে ইলেকট্রিক ওয়ান এক্সক্লুসিভলি হাই স্পিড বৈদ্যুতিক স্কুটার বিক্রি করে। বর্তমানে ভারতে ১০০-র বেশি ডিলার নেটওয়ার্ক রয়েছে তাদের। অন্যদিকে, রানার মোবিলিটি ১০০ শতাংশ দেশীয় প্রযুক্তিতে ইলেকট্রিক টু-হুইলার তৈরি করে। আসলে চীন থেকে আমদানিকৃত টু-হুইলারে গুণগত মান এবং পরিকাঠামোর দিকে বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। ফলে সে দিক থেকে ক্রেতাদের ১০০ শতাংশ নিশ্চিত করেছে রানার মোবিলিটি।

ক’দিন আগেই সংস্থাটি RunR HS EV নামক একটি হাই স্পিড ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। যার দাম ১.২৫ লক্ষ টাকা (সরকারি ভর্তুকি ছাড়া এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। স্কুটারটিতে দেওয়া হয়েছে একটি ৬০ ভোল্ট ৪০ অ্যাম্পিয়ার আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। সম্পূর্ণ চার্জে যা থেকে প্রায় ১১০ কিলোমিটার রেঞ্জ মিলবে। বর্তমানে তারা সোয়াপেবেল ব্যাটারি সহ ইলেকট্রিক স্কুটার তৈরিতে হাত লাগিয়েছে।

সঙ্গে থাকুন ➥