OnePlus 11 5G Marble Odyssey Limited Edition: মার্বেল ফিনিশ সহ ওয়ানপ্লাস লঞ্চ করল নতুন ফোন

ওয়ানপ্লাস আজ নতুন ও অভিনব মাইক্রোক্রিস্টালাইন রক উপাদান দিয়ে নির্মিত OnePlus 11 5G Marble Odyssey Limited Edition ভারতের বাজারে লঞ্চ করল। অবশ্য ফোনটি কিছুদিন আগেই…

ওয়ানপ্লাস আজ নতুন ও অভিনব মাইক্রোক্রিস্টালাইন রক উপাদান দিয়ে নির্মিত OnePlus 11 5G Marble Odyssey Limited Edition ভারতের বাজারে লঞ্চ করল। অবশ্য ফোনটি কিছুদিন আগেই OnePlus 11 5G Jupiter Rock Limited Edition নামে চীনা বাজারে পা রেখেছে। কোম্পানির দাবি অনুযায়ী, এই বিশেষ সংস্করণটি রিয়ার প্যানেলে একটি অনন্য মার্বেল-সদৃশ ফিনিশ প্রদান করে এবং এটি একটি দৃষ্টিনন্দন ও ট্যাকটাইল অভিজ্ঞতা তৈরি করে, যা প্রতিটি মডেলের ক্ষেত্রে ভিন্ন। তবে রিয়ার প্যানেলের লুক ছাড়া, OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-টি স্ট্যান্ডার্ড মডেলের মতো একই বৈশিষ্ট্য অফার করে। আসুন ভারতের বাজারে এই ফোনটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-এর মূল্য এবং লভ্যতা

ওয়ানপ্লাস ১১ ৫জি মার্বেল ওডিসি লিমিটেড এডিশন আগামী ৬ জুন থেকে অ্যামাজন ইন্ডিয়া (Amazon.in) এবং কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট (OnePlus.in)-এ কেনার জন্য উপলব্ধ হবে৷ এর দাম এখনও প্রকাশ করা হয়নি, তবে খুব শীঘ্রই তা জানা যাবে বলে আশা করা যায়।

এর আগে ফাঁস হয়েছিল যে, ওয়ানপ্লাস ১১ মার্বেল ওডিসি এডিশন স্মার্টফোনের ১৬ জিবি + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৬৪,৯৯৯ টাকা। আর এর সাথে ওয়ানপ্লাস বাডস জেড২-ও বিনামূল্যে দেবে সংস্থাটা।

জানিয়ে রাখি, স্ট্যান্ডার্ড ওয়ানপ্লাস ১১ ৫জি ভারতে দুটি মডেলে এসেছিল – ৮ জিবি + ১২৮ জিবি এবং ১৬ জিবি + ২৫৬ জিবি। এর মধ্যে ৮ জিবি র‌্যাম মডেলটির দাম ৫৬,৯৯৯ টাকা, আর ১২ জিবি র‌্যাম মডেলটির মূল্য ৬১,৯৯৯ টাকা।

OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-এর বিশেষত্ব

ওয়ানপ্লাস ১১ ৫জি মার্বেল ওডিসি লিমিটেড এডিশনটিকে এক্সক্লুসিভলি ডিজাইন করা হয়েছে, যা নিশ্চিত করে যে প্রতিটি ডিভাইস অদ্বিতীয়, কোনও মডেলই একই রকমের নয়। অনন্যতার ধারণাকে মাথায় রেখে, ওয়ানপ্লাস এই সংস্করণে বিশেষ মাইক্রোক্রিস্টালাইন রক উপাদান থেকে প্রাপ্ত একটি “র ভিজ্যুয়াল টেক্সচার” ব্যবহার করেছে, যার ফলে একটি চিত্তাকর্ষক রিয়ার প্যানেল তৈরি হয়েছে, যার প্রতিরূপ তৈরি করা যাবে না। এই সূক্ষ্ম ডিজাইনটি প্রাকৃতিক মার্বেলের কমনীয়তাকে তুলে ধরে, তবে প্রতিটি ডিভাইসের নিজস্ব স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে।

জানিয়ে রাখি, এই বিশেষ সংস্করণের স্মার্টফোনের গণ উৎপাদনের জন্য প্রয়োজনীয় গুণমানের স্তর অর্জন করতে এক বছরের বেশি সময় লেগেছে। ওয়ানপ্লাস বহু চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে এবং স্মার্টফোন ইন্ডাস্ট্রির মানদণ্ডের সীমানাকে অতিক্রম করে একটি উদ্ভাবনী পদ্ধতি গ্রহণ করেছে।

উল্লেখযোগ্যভাবে, এই অসাধারণ মাইক্রোক্রিস্টালাইন রক উপাদানটির একটি একক অংশ তৈরি করার জন্য নয়-পদক্ষেপের একটি সূক্ষ্ম উৎপাদন প্রক্রিয়ার প্রয়োজন হয়, যা গ্যারান্টি দেয় যে প্রতিটি প্যানেল গুণমান এবং নান্দনিকতার সর্বোচ্চ মান পূরণ করবে। প্রতিটি অংশ সাবধানে বাছাই ও ছাঁটাই করা হয়, যা চূড়ান্ত প্রয়োগের জন্য শুধুমাত্র ত্রুটিহীন মেটেরিয়ালগুলি বেছে নেওয়ার দিকটি নিশ্চিত করে। এছাড়াও, OnePlus 11 5G Marble Odyssey Limited Edition একটি ট্যাকটাইল অভিজ্ঞতা প্রদান করে, যার অতি-মসৃণ এবং কুল-টু-দ্যা-টাচ টেক্সচার, পালিশ করা মার্বেল বা রিফাইন্ড পেবেলসের কথা মনে করিয়ে দেয়। তবে, স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে, এই বিশেষ সংস্করণের ফোনটি মূল OnePlus 11 5G মডেলের মতো একই বৈশিষ্ট্য অফার করে।

OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-এর স্পেসিফিকেশন

OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-এ ৩,২১৬ x ১,৪৪০ পিক্সেলের রেজোলিউশন, এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সাপোর্ট সহ ৬.৭ ইঞ্চির কোয়াডএইচডি+ ফ্লেক্সিবল কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত, যার সাথে অ্যাড্রেনো ৭৪০ জিপিইউ এবং ১৬ জিবি এলপিডিডিআর৫ এক্স র‍্যাম যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-এ এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৮১ আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ টেলিফটো সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। উন্নত ফটোগ্রাফির জন্য, এটিতে একটি হ্যাসেলব্লাড ক্যামেরা সিস্টেমও রয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। নিরাপত্তার জন্য, 11 5G Marble Odyssey Limited Edition-এ একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়া, OnePlus 11-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ইউএসবি টাইপ-সি, ৫জি স্ট্যান্ডঅ্যালোন/নন স্ট্যান্ডঅ্যালোন, ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৬ ৮০২.১১এএক্স ২×২ এমআইএমও, ব্লুটুথ ৫.৩, জিপিএস (এল১+এল৫ ডুয়েল ব্যান্ড) + গ্লোনাস এবং এনএফসি। OnePlus 11 5G Marble Odyssey Limited Edition-এর পরিমাপ ১৬৩.১×৭৪.১×৮.৫৩ মিলিমিটার এবং ওজন ২০৫ গ্রাম। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১০০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করে।