Vodafone Idea আনলো 17 টাকা সহ তিনটি নতুন রিচার্জ প্ল্যান, আনলিমিটেড ডেটার সাথে ২৫০ দিন ভ্যালিডিটি

Vodafone Idea (Vi) বর্তমানে 5G নেটওয়ার্কিং পরিষেবার অভাব এবং বেশিরভাগ সার্কেলে খারাপ 4G স্পিড প্রদানের কারণে ক্রমাগত গ্রাহক হারাচ্ছে। এমত অবস্থায় টেলিকম সংস্থাটি তাদের অন্যতম…

Vodafone Idea (Vi) বর্তমানে 5G নেটওয়ার্কিং পরিষেবার অভাব এবং বেশিরভাগ সার্কেলে খারাপ 4G স্পিড প্রদানের কারণে ক্রমাগত গ্রাহক হারাচ্ছে। এমত অবস্থায় টেলিকম সংস্থাটি তাদের অন্যতম একটি ‘প্লাস পয়েন্ট’ অর্থাৎ মধ্যরাতে সীমাহীন ডেটা ব্যবহারের সুবিধাকে হাতিয়ে করে বিদ্যমান গ্রাহকদের আস্থা অর্জনের পরিকল্পনা করছে। আর তাই Vi আজ (৩১শে মে) ১৭ টাকা এবং ৫৭ টাকা মূল্যের দুটি নতুন প্ল্যান লঞ্চ করেছে, যা আনলিমিটেড নাইট ডেটা অফার করবে। এছাড়াও সংস্থাটি ২৫০ দিনের বৈধতার সাথে ১,৯৯৯ টাকার আরেকটি রিচার্জ প্ল্যানও চালু করেছে। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং, লোকাল / STD এসএমএস এবং দৈনিক ১.৫ জিবি ডেটা দেওয়া হবে

প্রসঙ্গত, Reliance Jio এবং Bharati Airtel -এর মতো অন্যান্য বড় টেলিকম সংস্থাগুলিও এখন 5G স্মার্টফোন এবং 5G নেটওয়ার্ক ব্যবহারকারীদের জন্য সীমাহীন ডেটা অফার করতে শুরু করেছে। যদিও ভারতের প্রত্যেকটি অঞ্চলে যেহেতু এখনো পঞ্চম প্রজন্মের মোবাইল সেলুলার নেটওয়ার্ক উপলব্ধ নয়, সেহেতু বর্তমানে এই অফারটি শুধুমাত্র কিছু সংখ্যক মানুষের মধ্যেই অ্যাক্সেসযোগ্য আছে। এই কারণে এখনো Vi -এর মতো 4G পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি সামান্য হলেও মুনাফার মুখ দেখছে। চলুন Vodafone Idea -এর ১৭ টাকার, ৫৭ টাকার ও ১,৯৯৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের সুবিধাগুলি দেখে নেওয়া যাক।

Vi-এর ১৭ টাকার প্রিপেড প্ল্যানের বেনিফিট

ভোডাফোন আইডিয়ার নতুন ১৭ টাকার প্রিপেড প্ল্যানটি রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সীমাহীন নাইট ডেটা অফার করবে। এর বৈধতা ২৪ ঘন্টা। প্যাকটি কোনও আউটগোয়িং কল বা এসএমএস অফার করে না। অর্থাৎ, আপনি যদি ভয়েস কল করতে বা এসএমএস পাঠাতে চান, তবে আপনাকে এই সেকেন্ডারি প্ল্যানের সাথে আরেকটি প্রাইমারি প্ল্যান রিচার্জ করতে হবে।

Vi-এর ৫৭ টাকার প্রিপেড প্ল্যান

৫৭ টাকার প্রিপেড প্ল্যানটি, ১৭ টাকার প্ল্যানের তুলনায় অধিক বেনিফিট অফার করে। এটি ৭ দিনের (১৬৮ ঘন্টা) মেয়াদ সহ এসেছে। এই প্ল্যানটিও আনলিমিটেড নাইট ডেটার সুবিধা দেবে গ্রাহকদের। যদিও পূর্ববর্তী রিচার্জ প্যাকের ন্যায় এতেও অন্যান্য কোনো সুবিধা পাওয়া যাবে না।

Vodafone Idea-এর ১,৯৯৯ টাকা প্রিপেড প্ল্যানের সুবিধা

উল্লেখিত দুটি অ্যাড-অন ডেটা প্যাক ছাড়াও, ভোডাফোন আইডিয়া ১,৯৯৯ টাকার আরেকটি প্রিপেড প্ল্যান লঞ্চ করেছে। এটি ২৫০ দিনের বৈধতা সহ এসেছে এবং আনলিমিটেড কলিং অফার করে। এছাড়া, এই প্ল্যানের অধীনে প্রতিদিন সর্বাধিক ১০০টি আউটগোয়িং এসএমএস এবং প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহার করা যাবে। যদিও নির্ধারিত ডেটা লিমিট নিঃশেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। একইভাবে, প্রতিদিনের ১০০টি আউটগোয়িং এসএমএস -এর কোটা শেষ হয়ে গেলে অতিরিক্ত টাকা প্রদান করে এসএমএস করতে হবে।

এক্ষেত্রে প্রতি লোকাল এসএমএস -এর জন্য ১ টাকা এবং প্রতি এসটিডি (STD) এসএমএস -এর জন্য ১.৫ টাকা খরচ করতে হবে। এই প্ল্যানটি মূলত এমন গ্রাহকদের উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছে, যারা দীর্ঘ বৈধতার সাথে আনলিমিটেড কলিং এবং ডেটা উপভোগ করতে ইচ্ছুক।