Realme C53 লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল, 5000mAh ব্যাটারি সহ থাকবে 50 মেগাপিক্সেল ক্যামেরা

Realme C53 স্মার্টফোনকে কিছুদিন আগে NBTC সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। তারপর ডিভাইসটি SIRIM সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হয়। যার ভিত্তিতে বলা যায়, এই ফোনটি খুব…

Realme C53 স্মার্টফোনকে কিছুদিন আগে NBTC সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। তারপর ডিভাইসটি SIRIM সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হয়। যার ভিত্তিতে বলা যায়, এই ফোনটি খুব শীঘ্রই লঞ্চ হবে। একই সাথে, আলোচ্য হ্যান্ডসেটকে ঘিরে সম্প্রতি একাধিক রেন্ডার এবং স্পেসিফিকেশন ফাঁসের ঘটনাও ঘটেছে। ফলে Realme ভক্তরা বর্তমানে ডিভাইসটির আনুষ্ঠানিক ঘোষণার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন। আর সংস্থার তরফেও Realme C53 স্মার্টফোনটিকে বিশ্বব্যাপী উন্মোচন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। কেননা আজ উক্ত মডেলটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। শুধু তাই নয়, এই আপকামিং ডিভাইসের যাবতীয় স্পেসিফিকেশনও নিশ্চিত করেছে তারা, যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, Realme C53 সত্বর লঞ্চের মুখ দেখবে।

Realme C53 স্মার্টফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি সি৫৩ স্মার্টফোনের নিচের বেজেল অন্যান্য ফ্রেমের তুলনায় কিছুটা মোটা থাকবে। এক্ষেত্রে এটি ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লের সাথে আসবে। এই ডিসপ্লের ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৫৬০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০.৩% স্ক্রীন-টু-বডি রেশিও অফার করবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বলল, আসন্ন রিয়েলমি সি৫৩ ফোনে সর্বোচ্চ ১.৮২ ফ্রিকোয়েন্সি রেটের ইউনিসক টি৬১২ অক্টা-কোর চিপ এবং মালি-জি৫৭ জিপিইউ থাকবে। এই শক্তিশালী ‘হার্ডওয়্যার কম্বো’ স্মুথ মাল্টিটাস্কিং, দুর্দান্ত পারফরম্যান্স দেবে। আর এই ডিভাইসকে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

সফ্টওয়্যার বিভাগের কথা বললে, এই ফোন লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই টি (Realme UI T) কাস্টম স্কিনে চলবে, যা ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস এবং একাধিক উল্লেখযোগ্য ফিচারের অ্যাক্সেস প্রদান করবে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, Realme C53 স্মার্টফোনের পিছনে ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। আর ডিভাইসের সামনে থাকছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, যা উচ্চ-মানের সেলফ-পোট্রেটের প্রতিশ্রুতি দেয়। তদুপরি রিয়েলমি ব্র্যান্ডের এই আপকামিং হ্যান্ডসেট দুর্দান্ত ব্যাটারি লাইফ অফার করবে। এক্ষেত্রে এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে।

Realme C53 একাধিক কানেক্টিভিটি বিকল্পের সাথে আসবে, যথা – ব্লুটুথ ৫.০, ওয়াই-ফাই (২.৪ গিগাহার্টজ, ৫ গিগাহার্টজ), ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং দ্রুত ডেটা স্থানান্তরের জন্য ইউএসবি টাইপ-সি পোর্ট৷ আবার নিরাপত্তার জন্য এতে মিলবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়া ডিজাইনের ক্ষেত্রে, Realme C53 -এর স্লিম প্রোফাইল ইউজারদের মুগ্ধ করে দেবে বলে দাবি করেছে সংস্থা। এটি ৭.৪৯ মিমি পুরু হবে। আর লঞ্চ-পরবর্তী সময়ে এই হ্যান্ডসেটকে দুটি কালার অপশনে পাওয়া যাবে, যথা – গোল্ড এবং ব্ল্যাক।