স্যামসাংয়ের ঘুম কাড়তে আসছে Tecno Phantom V Flip, পেল গুরুত্বপূর্ণ ছাড়পত্র

Tecno বিগত বেশ কিছু সময় ধরে একটি ফ্লিপ-স্টাইলের ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ করছে। আলোচ্য মডেলটিকে Phantom V Yoga নামের সাথে বাজারে আনা হবে বলে শোনা…

Tecno বিগত বেশ কিছু সময় ধরে একটি ফ্লিপ-স্টাইলের ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ করছে। আলোচ্য মডেলটিকে Phantom V Yoga নামের সাথে বাজারে আনা হবে বলে শোনা যাচ্ছিল। কিন্তু আজ এই একই ডিভাইসকে Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে অন্য নামেতালিকাভুক্ত হতে দেখা গেছে। জানা গেছে এই আসন্ন ডিভাইসের নাম রাখা হবে Tecno Phantom V Flip।

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ আগেই ‘Phantom V Yoga’ বা ‘Phantom V Flip’ মডেলের লাইভ ইমেজ ফাঁস হয়েছিল। প্রকাশ্যে আসা ছবিতে দেখা যায় যে, ডিভাইসটিতে হরাইজেন্টাল মেকানিজম নির্মিত ক্ল্যামশেল ডিজাইনের ফোল্ডিং ডিসপ্লে উপস্থিত৷ এই ফোল্ডেবল হ্যান্ডসেটটি মিড-রেঞ্জের অধীনে আসবে বলেও দাবি করা হয়। আর কিছু টেক বিশ্লেষকদের ধারণা, আসন্ন এই Tecno ব্র্যান্ডের ফ্লিপ মডেলটি লঞ্চ-পরবর্তী সময়ে Samsung Galaxy Z Flip 5 সহ বাজারে বিদ্যমান অন্যান্য ক্ল্যামশেল ফোল্ডিং ফোনের সাথে কড়া প্রতিদ্বন্দ্বিতা করবে।

এদিকে ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে, নতুন টেকনো ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি ডিভাইসটি AD11 মডেল নম্বর বহন করবে এবং ব্লুটুথ ৫.৩ সাপোর্ট করবে। এই সকল তথ্য স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, আলোচ্য ভাঁজযোগ্য টেকনো ফোনটি চলতি বছরের দ্বিতীয়ার্ধের কোনো একটা সময় লঞ্চ হতে চলেছে।

এছাড়া পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুযায়ী, আসন্ন Tecno Phantom V Flip 5G স্মার্টফোনে ফুল এইচডি প্লাস রেজোলিউশন সমর্থিত ডিসপ্লে প্যানেল থাকবে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ প্রসেসরের সাথে আসবে। এটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। উপরন্তু ডিভাইসটিতে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম এক্সপেনশন ফিচারও থাকবে। অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে এই ফোল্ডেবল স্মার্টফোনে – অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ কাস্টম স্কিন, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যেতে পারে।