100MP ক্যামেরার সঙ্গে দুধর্ষ সব ফিচার্স! তাও সস্তা! রিয়েলমির নয়া ফোনের প্রাইস লিক স্বস্তি দিল

চলতি সপ্তাহেই রিয়েলমি ঘোষণা করেছে যে Realme 11 Pro সিরিজ আগামী ৮ জুলাই ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ হবে। প্রো সিরিজে দুটি মডেল আসবে…

চলতি সপ্তাহেই রিয়েলমি ঘোষণা করেছে যে Realme 11 Pro সিরিজ আগামী ৮ জুলাই ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ হবে। প্রো সিরিজে দুটি মডেল আসবে – Realme 11 Pro এবং Realme 11 Pro+। লঞ্চের আগে এখন, একটি ইউরোপীয় ইউনিয়ন (EU)-এর দেশগুলিতে Realme 11 Pro এর মূল্য এবং স্টোরেজ কনফিগারেশন সম্পর্কে তথ্য প্রকাশ্যে এসেছে।

Realme 11 Pro এর স্টোরেজ ভ্যারিয়েন্ট ও দাম ফাঁস

নিউজঅনলি টিপস্টার পারস গুগলানিকে উদ্ধৃত করে দাবি করেছে, রিয়েলমি ১১ প্রো ৫জি দুটি স্টোরেজ অপশনে লঞ্চ হতে চলেছে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। গুগলানির মতে, রিয়েলমি ১১ প্রো ৫জি-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩১০ ইউরো (প্রায় ২৭,৪০০ টাকা) হতে পারে। আর এ দেশে ফোনটির দাম ২৩,০০০-২৫,০০০ টাকার মধ্যে থাকবে বলে আমাদের অনুমান।

রিয়েলমি ১১ প্রো ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট অ্যাস্ট্রাল ব্ল্যাক এবং সানরাইজ বেইজ কালার অপশনে পাওয়া যাবে। ডিভাইসটি আগামী ১৭ জুন থেকে বিশ্ব বাজারে বিক্রি হবে। যেহেতু রিয়েলমি ১১ প্রো ইতিমধ্যেই চীনে বিক্রি হচ্ছে, তাই ইতিমধ্যেই এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে সবই প্রকাশ্যে এসেছে।

Realme 11 Pro: স্পেসিফিকেশন

রিয়েলমি ১১ প্রো-এ ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ অফার করে। এছাড়াও ডিসপ্লেটি ৯৫০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর দ্বারা চালিত, যা মালি জি৬৮ জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। ফোনটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Realme 11 Pro-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ১০০ এমএএইচ প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে, সেলফি তোলার জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 11 Pro -এ ৪,৮৭০ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া, Realme 11 Pro অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) ইউজার ইন্টারফেসে রান করে, যা কাস্টমাইজেশন অপশনগুলির সহ একটি ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস অফার করে। নিরাপত্তার জন্য, এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, চার্জিং এবং ডেটা ট্রান্সফারের জন্য একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, এনএফসি এবং জিপিএস সাপোর্ট করে।