এই তিন আইফোন Apple iOS 17 অপারেটিং সিস্টেম আপডেটের তালিকা থেকে বাদ পড়ল

অ্যাপল (Apple) তাদের ওয়ার্ল্ড ওয়াইড ডেভলপার কনফারেন্সে ২০২৩ (WWDC 2023)-এর মঞ্চে নতুন Apple M2 চিপসেট দ্বারা চালিত ১৫ ইঞ্চির MacBook Air-এর সাথে তাদের বহু প্রতীক্ষিত…

অ্যাপল (Apple) তাদের ওয়ার্ল্ড ওয়াইড ডেভলপার কনফারেন্সে ২০২৩ (WWDC 2023)-এর মঞ্চে নতুন Apple M2 চিপসেট দ্বারা চালিত ১৫ ইঞ্চির MacBook Air-এর সাথে তাদের বহু প্রতীক্ষিত মিক্সড রিয়ালিটি হেডসেট, Vision Pro উন্মোচন করেছে। একইসাথে, মার্কিন প্রযুক্তি সংস্থাটি তাদের লেটেস্ট অপারেটিং সিস্টেমের ঝলক দেখিয়েছে, যা সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ প্রকাশ করবে। iOS 17 আপডেট পাবে না এমন ডিভাইসগুলির একটি তালিকাও প্রকাশ করেছে সংস্থা। আসুন জেনে নেওয়া যাক কোন কোন মডেল ওই লিস্টে অন্তর্ভুক্ত রয়েছে।

Apple iOS 17 অপারেটিং সিস্টেম থেকে বাদ একাধিক ফোন

অ্যাপল তাদের আইফোন সিরিজের হ্যান্ডসেটগুলির জন্য আইওএস ১৭ (iOS 17) অপারেটিং সিস্টেম প্রকাশ করতে চলেছে এবং নিশ্চিত করেছে যে আইফোন ৮, আইফোন ৮ প্লাস এবং আইফোন এক্স সফ্টওয়্যারের নতুন ভার্সন পাবে না। কারণ আপডেটের জন্য স্মার্টফোনকে এ১২ বায়োনিক চিপসেট বা তার পরবর্তী প্রজন্মের প্রসেসর দ্বারা চালিত হতে হবে।

আইওএস ১৭-এর জন্য যোগ্য পুরানো স্মার্টফোনগুলির মধ্যে রয়েছে আইফোন এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স এবং আইফোন এসই (দ্বিতীয় প্রজন্ম)। একইভাবে, যারা আইপ্যাডের পঞ্চম প্রজন্ম বা প্রথম প্রজন্মের ১২.৯ ইঞ্চির আইপ্যাড প্রো ব্যবহার করছেন, তারা নতুন আইপ্যাড ওএস ১৭ ইনস্টল করতে পারবেন না।

আবার নতুন সংস্করণের আইওএস ১৭-এর সাথে, অ্যাপল লাইভ ভয়েসমেইল ট্রান্সক্রিপ্ট, স্ট্যান্ডবাই ডিসপ্লে মোড এবং আরও ভাল অটোকারেক্ট-এর মতো ফিচার নিয়ে আসছে। আইওএস ১৭-এ থাকবে এমন কিছু ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হল – স্মার্ট হোম লক স্ক্রিন, যা ব্যবহার না করা অবস্থায় আইফোনকে “স্মার্ট-হোম ডিসপ্লে”-তে পরিণত করতে পারে। এটি ক্যালেন্ডার অ্যাপয়েন্টমেন্ট, ওয়েদার ডেটা, নোটিফিকেশন সহ বিভিন্ন তথ্য দেখাবে। এছাড়াও আছে কনট্যাক্ট পোস্টার যা ইউজারদের নিজের পরিচিতিকে অন্য ব্যাক্তিদের ফোনে কীভাবে উপস্থাপন করবেন, তা কাস্টমাইজ করার সুবিধা দেয়।

উল্লেখ্য, iOS 17 রিয়েল-টাইমে ভয়েসমেল প্রতিলিপি করার জন্য লাইভ ভয়েসমেইলও নিয়ে আসছে। নিরাপত্তার জন্য, চেক-ইন ফিচারটি রয়েছে, এটি এমন একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীরা নিরাপদে বাড়িতে পৌঁছে গেলে স্বয়ংক্রিয়ভাবে তার পরিবার এবং বন্ধুদের জানিয়ে দেবে। iOS 17 মানুষ, স্থান, অ্যাক্টিভিটি, মিউজিক এবং ফটোগুলি ব্যবহার করে মেমরি সোর্স করার জন্য একটি নতুন জার্নাল অ্যাপ অফার করে, যা আইফোন ইউজাররা ডেইলি জার্নাল এন্ট্রিতে যোগ করতে পারেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন