Maruti Suzuki Jimny SUV বাজার তুলকালাম করতে লঞ্চ হল, ঘুম ছুটবে Mahindra Thar-র

ভারতের অফ-রোডার গাড়ির দুনিয়ায় ঝড় তুলতে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ পাঁচ দরজা বিশিষ্ট Maruti Suzuki Jimny লঞ্চ হল। ছয়টি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে এটি। বেস…

ভারতের অফ-রোডার গাড়ির দুনিয়ায় ঝড় তুলতে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ পাঁচ দরজা বিশিষ্ট Maruti Suzuki Jimny লঞ্চ হল। ছয়টি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে এটি। বেস মডেলের দাম ১২.৭৪ লক্ষ টাকা এবং টপ-এন্ড ট্রিমের মূল্য ১৫.০৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। পাঁচ দশকের বেশি সময় ধরে এসইউভি সেগমেন্টে জিমনি গাড়িটি সুজুকির ভরসা অর্জন করে এসেছে। মজার বিষয় হচ্ছে, ভারত হল বিশ্বের মধ্যে প্রথম দেশ যেখানে জিমনির পাঁচ দরজার মডেল লঞ্চ হয়েছে। এদেশে গাড়িটির প্রধান প্রতিপক্ষ হিসাবে রয়েছে Mahindra Thar।

Maruti Suzuki Jimny ইঞ্জিন ও গিয়ারবক্স

মারুতি সুজুকি জিমনিতে উপস্থিত একটি ১.৫ লিটার K15B পেট্রোল ইঞ্জিন। গাড়িটি ফোর-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক এবং ফাইভ-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স বিকল্পে বেছে নেওয়া যাবে। এর ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১০৫ এইচপি শক্তি এবং ১৩৪ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে রয়েছে ইলেকট্রনিক ট্রাকশন কন্ট্রোল সিস্টেম এবং একটি থ্রি-লিঙ্ক রিজিড অ্যাক্সেল সাসপেনশন।

Maruti Suzuki Jimny ফিচার্স

চার আসন বিশিষ্ট জিমনির পেছনের দরজা দিয়ে ঢোকা বা বেরনো সহজ। কেবিনে রয়েছে সম্পূর্ণ ব্ল্যাক কালার থিম, HVAC কন্ট্রোলের জন্য সার্কুলার ডায়াল, ৯-ইঞ্চি মেন ইনফোনটেনমেন্ট স্ক্রিন, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সমর্থন করে। এছাড়া উপস্থিত সেমি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। আবার সুরক্ষা জনিত ফিচার হিসেবে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, রিয়ার ভিউ ক্যামেরা, হিল হোল্ড অ্যাসিস্ট সমেত ইএসপি, প্রভৃতি।

Maruti Suzuki Jimny কালার অপশন

মারুতি সুজুকি জিমনি একাধিক সিঙ্গেল এবং ডুয়েল টোন কালার অপশনে অফার করা হয়েছে। যার মধ্যে রয়েছে ব্লুইশ ব্ল্যাক, ব্লুইশ ব্ল্যাক রুফ সহ কাইনেটিক ইয়েলো, ব্লুইশ ব্ল্যাক রুফ সহ সিজলিং রেড, নেক্সা ব্লু, সিজলিং রেড, গ্রানাইট গ্রে, পার্ল আর্কটিক হোয়াইট।