বিনামূল্যে দামি ইয়ারবাড, দুর্ধর্ষ ফিচারের Tecno Camon 20 Pro 5G এর প্রি-বুকিং আজ থেকেই শুরু

টেকনো গত মাসে বিশ্ববাজারে তাদের Tecno Camon 20 সিরিজটি লঞ্চ করেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে চারটি মডেল– Tecno Camon 20, Tecno Camon 20 Pro, Tecno…

টেকনো গত মাসে বিশ্ববাজারে তাদের Tecno Camon 20 সিরিজটি লঞ্চ করেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে চারটি মডেল– Tecno Camon 20, Tecno Camon 20 Pro, Tecno Camon 20 Pro 5G এবং Tecno Camon 20 Premiere 5G। গ্লোবাল মার্কেটে লঞ্চের পর, কোম্পানি আনুষ্ঠানিকভাবে এদেশের বাজারেও Tecno Camon 20, Camon 20 Pro 5G, এবং Camon 20 Premiere 5G – হ্যান্ডসেট তিনটি উন্মোচন করেছে। এর মধ্যে, Camon 20 Pro 5G হল এদেশের প্রথম MediaTek Dimensity 8050-চালিত স্মার্টফোন। তবে এতদিন ডিভাইসটি ভারতে বিক্রির জন্য উপলব্ধ ছিল না। কিন্তু আজ কোম্পানির তরফে ভারতীয় গ্রাহকদের জন্য Tecno Camon 20 Pro 5G-এর উপলব্ধতা সম্পর্কে জানানো হয়েছে।

ভারতে Tecno Camon 20 Pro 5G-এর মূল্য এবং লভ্যতা

এদেশের বাজারে টেকনো ক্যামন ২০ প্রো ৫জি-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটি একটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনও পাওয়া যাবে, যার দাম ২১,৯৯৯ টাকা। ক্যামন ২০ প্রো ৫জি এখন অ্যামাজন (Amazon) এবং কিছু অফলাইন রিটেইল স্টোরে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ রয়েছে। ইউজাররা অ্যামাজন-এর সাইটে ১৪ জুন পর্যন্ত ডিভাইসটি প্রি-বুক করতে পারবেন। যারা ক্যামন ২০ প্রো ৫জি-এর জন্য প্রি-বুকিং করছেন, তারা বিনামূল্যে টেকনো ওয়্যারলেস ইয়ারবাডস পাবেন। অ্যামাজনের লিস্টিং অনুসারে, আগামী ১৪ জুন থেকে স্মার্টফোনটির ওপেন সেল শুরু হবে।

Tecno Camon 20 Pro 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

টেকনো ক্যামন ২০ প্রো ৫জি-তে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ × ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ১০-বিট ডেপ্থ, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৮,০০,০০০: ১ কনট্রাস্ট রেশিও, আই প্রোটেকশন (টিইউভি রাইনল্যান্ড-এর লো ব্লু লাইট এমিশন সার্টিফিকেশন) অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি জি৭৭ জিপিইউ যুক্ত রয়েছে। টেকনো ক্যামন ২০ প্রো ৫জি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইউএফএস ২.১ স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার অতিরিক্ত স্টোরেজদের জন্য এতে একটি মাইক্রো-এসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ (HiOS 13) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Tecno Camon 20 Pro 5G-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট এবং এফ/১.৬৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের আরজিবিডাব্লিউ (RGBW) প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স, একটি ২ মেগাপিক্সেলের বোকেহ সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে ডুয়েল এলইডি ফ্ল্যাশ সহ একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। ব্যাটারি এবং চার্জিংয়ের ক্ষেত্রে, Tecno Camon 20 Pro 5G-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, উন্নত অডিও এক্সপেরিয়েন্সের জন্য Tecno Camon 20 Pro 5G-তে হাই-রেস অডিও সাপোর্ট সহ স্টেরিও স্পিকার সেটআপ এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক রয়েছে। নিরাপত্তার জন্য, এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। আর এই ফোনটির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল-সিম, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.২, এনএফসি, জিপিএস, গ্লোনাস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। ফোনটির পরিমাপ ১৬৩.০ × ৭৬.০ × ৭.৮০ মিলিমিটার এবং ওজন ১৯৩ গ্রাম। Tecno Camon 20 Pro 5G ভারতে ডার্ক ওয়েলকিন এবং সেরেনিটি ব্লু কালার অপশনে পাওয়া যাবে।