Jimny-র পর আরও বড় চমক, জুলাই মাসে টয়োটা ইনোভার মতো পেল্লাই সাইজের গাড়ি আনছে Maruti

গতকাল ভারতের বাজারে লঞ্চ হয়েছে অফ-রোডার এসইউভি Maruti Suzuki Jimny-র পাঁচ দরজার ভার্সন। এটি মারুতি সুজুকি (Maruti Suzuki)-র এদেশে চতুর্থ এসইউভি মডেল। কিন্তু এখানেই থামতে…

গতকাল ভারতের বাজারে লঞ্চ হয়েছে অফ-রোডার এসইউভি Maruti Suzuki Jimny-র পাঁচ দরজার ভার্সন। এটি মারুতি সুজুকি (Maruti Suzuki)-র এদেশে চতুর্থ এসইউভি মডেল। কিন্তু এখানেই থামতে নারাজ তারা। এবারে সংস্থাটি একটি নতুন তিন সারির সিট বিশিষ্ট একটি মাল্টিপারপাস ভেহিকেল বা এমপিভি (MPV) লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। যেটি নতুন Toyota Innova Hycross MPV-র উপর ভিত্তি করে আসবে। TNGA-C প্ল্যাটফর্মে তৈরি হওয়া গাড়িটিতে থাকছে ফ্রন্ট হুইল ড্রাইভ। গাড়িটির নামকরণ করা হয়েছে Maruti Engage MPV।

Maruti Engage MPV আগামী জুলাই মাসে লঞ্চ হচ্ছে

সব ঠিকঠাক চললে মারুতি এনগেজ এমপিভি আগামী জুলাই মাসে ভারতে বাজারে লঞ্চ হবে। বলা বাহুল্য যে, এই গাড়িটি Toyota Innova Hycross MPV-এর রিব্যাজড ভার্সন। যদিও এনগেজের ডিজাইনে কিছু পরিবর্তন থাকবে। গাড়িটিতে দেওয়া হতে পারে Grand Vitara-র মতো সম্মুখে ব্ল্যাক ফিনিশ গ্রিল। এছাড়া থাকছে স্প্লিট সেটআপ সহ মারুতি সুজুকির সিগনেচার হেডলাইট এবং থ্রি-পড এলইডি ডিআরএল।

কেমন ফিচার্স থাকছে

Innova Hycross-এর মতো আসন্ন Maruti Engage-এর দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস হবে যথাক্রমে ৪৭৫৫ মিমি, ১৮৪৫ মিমি, ১৭৯৫ মিমি ও ২৮৫০ মিমি। এক্সটেরিয়র স্টাইলিং ছাড়াও গাড়িটিতে তার রিব্যাজ ভার্সনের ইন্টেরিয়ার লেআউটে মিল প্রত্যক্ষ করা যাবে। তবে নতুন কালার স্কিম এবং স্টিয়ারিং হইলে সুজুকি ব্যাজিং সমেত হাজির হবে গাড়িটি।

Maruti Engage সংস্থার প্রথম গাড়ি যেটি অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম সমেত আসবে। অন্যান্য সেফটি ফিচার্স হিসাবে থাকবে ছয়টি এয়ারব্যাগ, ট্রাকশন কন্ট্রোল, ইবিডি সহ এবিএস, ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ব্লাইন্ড স্পট মনিটরিং, লেন কিপ অ্যাসিস্ট, লেন ডিপার্চার অ্যালার্ট, রিয়ার ক্রস ট্রাফিক এবং হাই বিম অ্যাসিস্ট।

গাড়িটি দুটি ইঞ্জিনের বিকল্পে অফার করা হবে – ২.০ লিটার অ্যাটকিনশন সাইকেল থেকে ১৮৪ বিএইচপি শক্তি উৎপন্ন হবে এবং ২.০ লিটার সিভিটি অটোমেটিক গিয়ারবক্স যুক্ত মোটর থেকে ১৭২ বিএইচপি শক্তি পাওয়া যাবে।